Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৮ সফর ১৪৪১ হিজরী

বাংলাদেশে আরো বিনিয়োগ করুন নরওয়ের বিদায়ী রাষ্ট্রদূতকে প্রেসিডেন্ট

প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : প্রেসিডেন্ট আবদুল হামিদ নরওয়েকে বাংলাদেশে আরো বিনিয়োগের আহŸান জানিয়ে বলেছেন, বিদেশি বিনিয়োগকারীদের জন্য এখানে আকর্ষণীয় সুযোগ-সুবিধা রয়েছে।
বাংলাদেশে নিযুক্ত নরওয়ের রাষ্ট্রদূত মেরেট লুনডেমো গতকাল বিকেলে বঙ্গভবনে প্রেসিডেন্টের সঙ্গে বিদায়ী সাক্ষাৎ করতে গেলে তিন এ আহŸান জানান।
প্রেসিডেন্ট তাকে বলেন, ‘নরওয়ের উদ্যোক্তারা তাদের বিনিয়োগের জন্য বাংলাদেশকে বেছে নিতে পারেন। কারণ বাংলাদেশ তাদের জন্য কেবল বিভিন্ন সুযোগ-সুবিধা দিচ্ছে না, সেই সঙ্গে বিনিয়োগবান্ধব পরিবেশও দিচ্ছে।’ বৈঠকের পর প্রেসিডেন্টের প্রেস সেক্রেটারি জয়নাল আবেদীন সাংবাদিকদের ব্রিফ করেন।
বাংলাদেশ ও নরওয়ের মধ্যে বিদ্যমান দ্বি-পক্ষীয় সম্পর্কে সন্তোষ প্রকাশ করে প্রেসিডেন্ট আবদুল হামিদ ভবিষ্যতে এ সম্পর্ক আরো জোরদার হবে বলে আশা প্রকাশ করেন।
রাষ্ট্রদূত বাংলাদেশে তার মেয়াদ সফলভাবে সম্পন্ন করায় প্রেসিডেন্ট তাকে ধন্যবাদ জানান। বৈঠককালে মেরেট লুনডেমো জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে বাংলাদেশের শান্তি রক্ষাবাহিনীর ভূমিকার ভূয়সী প্রশংসা করেন।
তিনি বলেন, আইসিটি, অবকাঠামো ও যোগাযোগসহ বাংলাদেশে বিভিন্ন খাতে ব্যাপক পরিবর্তন হয়েছে। ভবিষ্যতে বাংলাদেশ এগিয়ে যাবে বলে তিনি আশা প্রকাশ করেন। রাষ্ট্রদূত বাংলাদেশের শিল্পকলা ও সস্কৃতির প্রশংসা করেন এবং বলেন, বাংলাদেশ সাংস্কৃতিকভাবে সমৃদ্ধ একটি দেশ। প্রেসিডেন্টের সংশ্লিষ্ট সচিবগণ এ সময় উপস্থিত ছিলেন। সূত্র : বাসস



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ