Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

করোনায় মারা গেলেন দুই কর পরিদর্শক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০২১, ১২:৩১ পিএম

করোনা আক্রান্ত হয়ে দুইজন কর পরিদর্শক মারা গেছেন। এই দুইজন হলেন-কর আপীল অঞ্চল-৪, ঢাকার কর পরিদর্শক খন্দকার জামাল হাসান ও কর অঞ্চল-১৫, ঢাকার কর পরিদর্শক মো. রমজান আলী। রাষ্ট্রীয় দায়িত্ব পালন করতে গিয়ে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় দুইজন মারা গেছেন। এ নিয়ে আয়কর বিভাগে করোনা আক্রান্ত হয়ে নয়জন মারা গেলেন।

কর পরিদর্শক মো. রমজান আলীর সহকর্মী ও কর পরিদর্শক হুমায়ুন বলেন, এক সপ্তাহ ধরে বাসায় অসুস্থ ছিল। করোনার উপসর্গ ছিল। শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় বৃহস্পতিবার (১ এপ্রিল) ডা: সিরাজুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। তার প্রেসার উঠানামা করতো। ফুসফুস আক্রান্ত হয়েছিল। আজ শুক্রবার (৯ এপ্রিল) সকাল সাড়ে ৭টার দিকে তিনি মারা যান। তার বাড়ি টাঙ্গাইল জেলার ঘাটাইল। তার স্ত্রী ও দুই মেয়ে রয়েছে। তিনি কর অঞ্চল-১৫, ঢাকায় কর্মরত ছিলেন।

কর আপীল অঞ্চল-৪, ঢাকার নাজির মেহেদী বলেন, কর পরিদর্শক খন্দকার জামাল হাসান এর প্রায় সময় সর্দি, কাশি লেগে থাকতো। সর্বশেষ রোববার (৪ এপ্রিল) তিনি অফিস করেছেন। ওইদিন তার সর্দি, কাশি, হালকা জ্বর ছিল। কাশি বেশি ছিল। কাজ শেষে বাসায় চলে গেছেন।

তিনি বলেন, বুধবার (৬ এপ্রিল) তার স্ত্রী ফোন দিয়ে জানিয়েছেন, তার করোনা পজেটিভ। তার অবস্থা ভালো নয়, আইসিইউ বেড লাগবে। পরে আনোয়ার খান মডার্ন হাসপাতালে ভর্তি করানো হয়। তবে আইসিইউ বেড খালি ছিল না। রাত আটটার দিকে তিনি মারা যান। পরদিন কুষ্টিয়ায় তাকে দাফন করা হয়েছে। পরিবারে স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রয়েছে। অত্যন্ত দক্ষ এ কর্মকর্তা গতবছর কর পরিদর্শক হিসেবে পদোন্নতি পেয়েছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস

১৫ ফেব্রুয়ারি, ২০২৩
২৬ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ