Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৪ জৈষ্ঠ্য ১৪২৮, ০৫ শাওয়াল ১৪৪২ হিজরী

পাকিস্তান ২, ভারত ৮ নম্বরে

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০২১, ২:২৫ পিএম | আপডেট : ৯:১৫ পিএম, ৯ এপ্রিল, ২০২১

এক লাফে দুইয়ে পাকিস্তান, আর আটে ভারত। দক্ষিণ আফ্রিকার মাটিতে ২-১ ব্যবধানে সিরিজ জিতে আইসিসি বিশ্বকাপ সুপার লিগের পয়েন্ট তালিকার দুই নম্বরে উঠে এসেছে পাকিস্তান। সিরিজ শুরুর আগে তারা ছিল আট নম্বরে।

নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার পরও বিশ্বকাপ সুপার লিগের পয়েন্ট টেবিলে ভারত-পাকিস্তানের ওপরে ছিল বাংলাদেশ। তবে দক্ষিণ আফ্রিকায় সিরিজ জিতে বড় লাভ দিয়েছে পাকিস্তান। এতে টেবিলে আরো নিচে নেমেছে টাইগাররা। 

এদিকে এই সিরিজ শুরুর আগে বাংলাদেশ ছিল পাঁচ নম্বরে। পাকিস্তান ছয় ধাপ এগিয়ে আসায় টাইগাররা সুপার লিগ পয়েন্ট টেবিলে এক ধাপ পিছিয়েছে। ৬ ম্যাচে ৩ জয়ে ৩০ পয়েন্ট নিয়ে তামিম ইকবালের দল এখন ছয় নম্বরে।

৬ ম্যাচে ৪ জয়ে পাকিস্তানের পয়েন্ট ৪০। বিশ্বকাপ সুপার লিগ টেবিলের শীর্ষে থাকা ইংল্যান্ড ৯ ম্যাচে ৪ জয়ে ৪০ পয়েন্ট পেয়েছে। তবে নেট রানরেটে এগিয়ে আছে তারা। ৬ ম্যাচে ৪ জয়ে ৪০ পয়েন্ট আছে অস্ট্রেলিয়ারও। তবে নেট রানরেটে ইংল্যান্ড-পাকিস্তানের থেকে পিছিয়ে তারা আছে তিন নম্বরে। ৬ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে ভারতের অবস্থান ৮ নম্বরে। এছাড়া নিউজিল্যান্ড চারে, আফগানিস্তান পাঁচে ও ওয়েস্ট ইন্ডিজ সাতে অবস্থান করছে।

এক নজরে বিশ্বকাপ সুপার লিগের পয়েন্ট টেবিল:

১। ইংল্যান্ড
২। পাকিস্তান
৩। অস্ট্রেলিয়া
৪। নিউজিল্যান্ড
৫। আফগানিস্তান
৬। বাংলাদেশ
৭। ওয়েস্ট ইন্ডিজ
৮। ভারত
৯। জিম্বাবুয়ে
১০। আয়ারল্যান্ড
১১। দক্ষিণ আফ্রিকা
১২। শ্রীলঙ্কা



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন