Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ০৭ ফাল্গুন ১৪২৫, ১৩ জামাদিউস সানি ১৪৪০ হিজরী।

রাতের মধ্যেই রাজশাহী নগরীর কোরবানীর বর্জ্য অপসারণ করা হবে দায়িত্বপ্রাপ্ত মেয়র

প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

রাজশাহী ব্যুরো : পরিস্কার পরিচ্ছন্ন পরিবেশবান্ধব স্বাস্থ্যকর দুষনমুক্ত নগরীর ধারাবাহিকতা বজায় রাখার জন্য রাজশাহী সিটি কর্পোরেশন পবিত্র ঈদুল আযহা উপলক্ষে ব্যাপক কর্মসূচি নিয়েছে। নগরীর ত্রিশটি ওয়ার্ডের ২৫৪টি কেন্দ্র স্থাপন করা হবে কোরবানীর পশু জবেহ করার জন্য। এসব কেন্দ্রে প্রস্তুত থাকবে ইমাম, রক্ত বর্জ্য পরিস্কার ও অপসারণের জন্য কর্মী ও গোশত বাসভবন পর্যন্ত পৌঁছে দেবার জন্য পরিবহন ব্যবস্থা। এজন্য ওয়ার্ড প্রতি পঞ্চাশ হাজার টাকা বরাদ্দ রাখা হয়েছে। ঈদের দিন বিকেল চারটা থেকে মধ্য রাতের মধ্যে সকল বর্জ্য অপসারণ করা হবে। যাতে করে পরদিন সকালেই নগরবাসী পরিচ্ছন্ন নগরী দেখতে পান। গতকাল সকালে নগর ভবন মিলনায়তনে এক সাংবাদিক সম্মেলনে দায়িত্বপ্রাপ্ত মেয়র মো. নিযাম উল আযীম এ প্রত্যাশার কথা ব্যক্ত করে নগরবাসীর সহযোগিতা কামনা করেন।
তিনি বলেন কোরবানীর বর্জ্য অপসারণে গত বছর এগারোটি সিটি কর্পোরেশনের মধ্যে ঐদিন রাত দুটোর মধ্যে সফল ভাবে বর্জ্য অপসারণ করতে সক্ষম হয়। এবারো এর ব্যাতয় ঘটবেনা। এজন্য ব্যাপক প্রচার প্রচারণা চালানো হচ্ছে। ওয়ার্ডে ওয়ার্ডে মাইকিং ডিসলাইনের মাধ্যমে তথ্য চিত্র প্রদর্শন জুম্মার নামাজের সময় মুসল্লীদের অবহিত করন, মোবাইলে ম্যাসেজ দেয়া হবে। বর্জ্য অপসারণ কার্যক্রম পর্যবেক্ষণের জন্য কন্ট্রোল রুম খোলা হবে। কোন অভিযোগ থাকলে তা নগরবাসী অবহিত করলে তাৎক্ষনিক ভাবে ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ