Inqilab Logo

বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮, ১৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

করোনা বিধিনিষেধ ভঙ্গ করায় নরওয়ের প্রধানমন্ত্রীকে জরিমানা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০২১, ৭:২১ পিএম

মহামারির স্বাস্থ্যবিধি লঙ্ঘন করে জন্মদিনের অনুষ্ঠান করায় নরওয়ের প্রধানমন্ত্রী আর্না সোলবার্গকেও দিতে হলো মোটা অংকের জরিমানা। পারিবারিকভাবে নিজের ৬০তম জন্মদিনের অনুষ্ঠান পালন করেছিলেন। সেই কারণেই জরিমানা দিতে হয়েছে তাঁকে। নরওয়ের মুদ্রায় যে জরিমানার অঙ্ক ২০ হাজার ক্রাউন, বাংলাদেশী অর্থে প্রায় দুই লক্ষ ৭৫ টাকা। শুক্রবার দেশটির পুলিশ প্রধান ওলে সায়েভেরুদ এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

আর্না সোলবার্গ নরওয়ের দুই মেয়াদের প্রধানমন্ত্রী। গত ফেব্রুয়ারি মাসের শেষ দিকে একটি পাহাড়ি রিসোর্টে ওই পারিবারিক অনুষ্ঠানের আয়োজন করেছিলেন প্রধানমন্ত্রী। এতে ১৩ জন ব্যক্তি অংশগ্রহণ করেছিলেন। দেশটিতে করোনার কারণে ১০ জনের বেশি জমায়েত নিষিদ্ধ।

অবশ্য এ ঘটনায় তিনি ক্ষমাও চেয়েছেন। পুলিশ বলছে, এ ধরনের ঘটনায় সাধারণত জরিমানা করা হয় না। করোনার বিধিনিষেধ আরোপের ক্ষেত্রে সরকারি দায়িত্বের অগ্রভাগে রয়েছেন প্রধানমন্ত্রী। কিন্তু তিনিই বিধি ভাঙছেন। এ জন্য তাকে জরিমানা করা হয়েছে।

পুলিশ জানিয়েছে, এই পার্টি আয়োজনে এরনার স্বামীরও ভূমিকা ছিল। তবে তাঁকে কোনও জরিমানা করা হয়নি। ছেড়ে দেওয়া হয়েছে সেই রেস্তরাঁটিকেও যেখানে এই পার্টি হয়েছিল। তবে সতর্ক করে বলা হয়েছে, এমন পরিস্থিতি যেন আর না তৈরি হয়। সূত্র: দ্য গার্ডিয়ান।



 

Show all comments
  • বাছেত মারজান ৯ এপ্রিল, ২০২১, ৯:১২ পিএম says : 0
    আসলে নরওয়ের মানুষ গুলো তথা প্রধানমন্ত্রী এতই কম বুদ্ধির মানুষ, যে একজন প্রধানমন্ত্রীর ক্ষমতা সম্পর্কে তাঁদের কোনো ধারণাই নেই। তাঁরা বাংলাদেশে এসে একজন ইউনিয়ন পরিষদের সদস্যের কি পরিমাণ ক্ষমতা তা দেখে, প্রধানমন্ত্রীর ক্ষমতার বিশালত্বের ধারণা নিতে পারেন।এতে করে আইন-শৃংখলা বাহিনীর অযাচিত হস্তক্ষেপ এবং জরিমানা থেকে রক্ষা পাবেন।
    Total Reply(0) Reply
  • Rafik ৯ এপ্রিল, ২০২১, ৮:১২ পিএম says : 0
    Bangladeshe ki prime minister ke jorimana kora shomvob?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ