Inqilab Logo

শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ১৫ মাঘ ১৪২৮, ২৫ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

কঙ্গোতে দুর্ঘটনার কবলে বাস উল্টে আগুন, পুড়ে ছাই হলো ৪০ যাত্রী!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০২১, ৮:৪৩ পিএম

ডেমোক্র্যাটিক রিপাবলিক (ডিআর) অব কঙ্গোর পশ্চিমাঞ্চলে একটি বাস উল্টে তাতে আগুন লাগলে বাসে থাকা আনুমানিক ৪০ জন যাত্রী জীবিত পুড়ে মারা যান। দেশটির কিউইলু প্রদেশের গভর্নর উইলি ইৎশুনডালা রয়টার্সকে বলেছেন, রাজধানী কিনশাসা থেকে পূর্বে গাড়িতে ছয় ঘণ্টার দূরত্বের কিউওয়ায়া নামক গ্রামের পাশে শুক্রবার মর্মান্তিক এই দুর্ঘটনায় এসব মানুষের প্রাণহানি হয়েছে। -রয়টার্স

গভর্নর ইৎশুনডালা বলেন, প্রায় কোনো কিছুর অস্তিত্ব নেই সেখানে। সব ভস্মীভূত হয়ে গেছে। এছাড়া মর্মান্তিক ওই বাস দুর্ঘটনায় জীবিত উদ্ধার হওয়া ৩১ জনের মধ্যে ৯ জনের শরীর মারাত্মকভাবে পুড়ে গেছে। তাদের অবস্থা আশঙ্কাজনক। সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে পোস্ট হওয়া ভয়াবহ ওই বাস দুর্ঘটনার ভিডিও ফুটেজে দেখা যাচ্ছে, বাসটি সম্পূর্ণ পুড়ে গেছে। রাস্তায় চারপাশে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে পোড়া ফল। তবে রয়টার্স ওই ভিডিও ফুটেজের সত্যতা নিশ্চিত করতে পারেনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কঙ্গো


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ