Inqilab Logo

সোমবার, ০২ আগস্ট ২০২১, ১৮ শ্রাবণ ১৪২৮, ২২ যিলহজ ১৪৪২ হিজরী

লালপুরে হঠাৎ ঝড়-শিলাবৃষ্টিতে ফসলের ক্ষয়ক্ষতি

লালপুর (নাটোর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০২১, ৮:৫৬ পিএম

নাটোরের লালপুর উপজেলায় হঠাৎ ব্যাপক ঝড় ও শিলাবৃষ্টিতে আম, লিচু, ভুট্টাও আগাম বাঙ্গীর ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন কৃষকরা। এছাড়াও কিছু এলাকায় কাঁচা ও আধাপাকা ঘরবাড়িরও ক্ষতির আশঙ্কা করছেন তারা।

আজ শুক্রবার (০৯ এপ্রিল) সন্ধ্যা ৬ টার সময় উপজেলা জুড়ে শুরু হয় ঝড়ো হাওয়া সঙ্গে শিলাবৃষ্টি। প্রায় আধাঘণ্টা ধরে চলে এই ঝড় ও শিলাবৃষ্টি। তবে ওয়ালিয়াতে আধাঘণ্টা ধরে চলা বৃষ্টির সঙ্গে সবচেয়ে ব্যাপক হারে মাঝারি ধরনের শিলাবৃষ্টি হয় সেই সঙ্গে ঝড়ো হাওয়া প্রবাহিত হয়। এতে বেশকিছু গাছপালা ও ঘর-বাড়ি ভাঙ্গার খবরও পাওয়া গেছে।

ওয়ালিয়া গ্রামের বাঙ্গী চাষী রাকিব হোসেন জানান,‘তার চাষকৃত ৬ বিঘা জমির আগাম বাঙ্গীতে আজকের শিলাবৃষ্টিতে অনেক ক্ষতি হয়েছে।’ আম চাষী নাজমুল হুসাইন জানান, ‘শিলাবৃষ্টিতে তার আমের গুটির ব্যাপক ক্ষতি হয়েছে।’

উপজেলা কৃষি অফিসার রফিকুল ইসলাম,‘উপজেলার কিছু কিছু এলাকাতে মাঝারী আকারে শিলাবৃষ্টি হয়েছে। এতে ফসলের তেমন কিছু ক্ষতি হবে না। তার পরেও কি পরিমাণের ক্ষয়ক্ষতি হয়েছে তা নিরূপণ করতে মাঠ পর্যায়ে কাজ করছে উপ-সহকারী কর্মকর্তারা ।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নাটোর


আরও
আরও পড়ুন