Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৪ জুন ২০২১, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮, ০২ যিলক্বদ ১৪৪২ হিজরী
শিরোনাম

ভারোত্তোলনের শেষ দিনে ৯ রেকর্ড

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০২১, ৯:১৯ পিএম

বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমস ভারোত্তোলন ডিসিপ্লিনের শেষ দিনে পুরুষ বিভাগে পাঁচ ও নারী বিভাগে চারটিসহ ৯টি নতুন জাতীয় রেকর্ড হয়েছে। এই ডিসিপ্লিনে দুই সার্ভিসেস দল বাংলাদেশ সেনাবাহিনী ও আনসারের মধ্যে তীব্র লড়াই হয়েছে। যে লড়াইয়ে দু’দলই সমানে সমান। গেমসের ভারোত্তোলনের ২০ স্বর্ণপদকের ১০টি করে ভাগ করে নিয়েছে সেনাবাহিনী ও আনসার।

শুক্রবার ময়মনসিংহ জেলা জিমন্যাশিয়ামে শেষ হয়েছে বাংলাদেশ গেমস ভারোত্তোলনের খেলা। শেষদিনে নারীদের ৮৭ কেজি ওজন শ্রেণীর স্ন্যাচ, ক্লিন অ্যান্ড জার্ক ও মোট ওজনে রেকর্ড গড়েছেন সেনাবাহিনীর তানিয়া খাতুন। নারীদের উর্ধ্ব-৮৭ কেজির স্ন্যাচে রেকর্ড গড়েন বাংলাদেশ আনসারের সোয়াইবা রোকাইয়া। পুরুষদের +১০৯ কেজি ওজন শ্রেণীতে স্ন্যাচ, ক্লিন অ্যান্ড জার্ক ও মোট ওজনে রেকর্ড গড়েন সেনাবাহিনীর ফরহাদ আলী। ১০৯ কেজি ওজন শ্রেণীর ক্লিন এন্ড জার্ক ও মোট ওজনে রেকর্ড গড়েছেন সেনাবাহিনীর আব্দুল্লাহ আল মোমিন। ৮৭ কেজির তিন ক্যাটাগরিতে রেকর্ড গড়ে স্বর্ণ জিতেছেন সেনাবাহিনীর তানিয়া খাতুন। রুপা জিতেছেন বাংলাদেশ জেলের সাকেরা খাতুন এবং ব্রোঞ্জপদক পান আনসারের মিঞ্জু আক্তার। নারীদের +৮৭ কেজি ওজন শ্রেণীতে স্বর্ণ জিতে নেন সেনাবাহিনীর নাজনীন আক্তার মুন্নি, বাংলাদেশ আনসারের সোয়াইবা রহমান রাফা রৌপ্য এবং বাংলাদেশ জেলের মার্জিয়া আক্তার ব্রোঞ্জপদক জেতেন। পুরুষদের +১০৯ কেজি ওজন শ্রেণীতে সেনাবাহিনীর ফরহাদ আলী স্বর্ণ, আনসারের তায়েফুর রহমান রৌপ্য এবং একই দলের সুদীপ্ত দাস ব্রোঞ্জপদক জয় করেন। এই বিভাগের ১০৯ কেজি ওজন শ্রেণীতে বাংলাদেশ সেনাবাহিনীর আব্দুল্লাহ আল মোমিন সোনা, আনসারের এমরান হোসেন রুপা এবং বর্ডার গার্ড বাংলাদেশের মোজাহিদ ফকির ব্রোঞ্জপদক জিতে নেন।

গেমসের ভারোত্তোলন খেলা শেষে বাংলাদেশ আনসারের কোচ বিদ্যুৎ কুমার রায় বলেন, ‘বাংলাদেশ আনসার ও সেনাবাহিনীর ভারোত্তোলকরা সমান সুযোগ-সুবিধাই পান। এ আসরে আনসারের খেলোয়াড়রা প্রত্যাশার চেয়ে বেশি ভাল করেছেন। তার কারণ টানা অনুশীলন ছিলেন তারা। বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন ও ভারোত্তোলন ফেডারেশনের সহায়তায় আমাদের খেলোয়াড়রা বছর জুড়েই অনুশীলনের মধ্যে থাকেন। ভারোত্তোলন খেলায় ভাল করতে হলে অনুশীলনের বিকল্প নেই।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ গেমস


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ