Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাংলাদেশ গেমসের পর্দা নামছে শনিবার

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০২১, ৯:২৭ পিএম

প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে সংক্ষিপ্ত সমাপনী অনুষ্ঠানের মধ্যদিয়ে শনিবার পর্দা নামছে বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমসের। এদিন বিকাল সাড়ে পাঁচটায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের গেট উন্মুক্ত করা হবে। সন্ধ্যা সাড়ে ছয়টায় পবিত্র কোরআন তেলোয়াতের মধ্য দিয়ে শুরু হবে অনুষ্ঠান। এরপর জাতীয় সংগীত বেজে উঠবে। জাতীয় সংগীতের পরপরই কয়েকটি সংক্ষিপ্ত বক্তব্য। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখবেন বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) মহাসচিব সৈয়দ শাহেদ রেজা। অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন। এছাড়া বক্তব্য রাখবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি এবং বিওএ’র সভাপতি ও সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ।

প্রথম পর্বের এই অনুষ্ঠানের দৈর্ঘ্য ত্রিশ মিনিট। দ্বিতীয় পর্বের দৈর্ঘ্যও ত্রিশ মিনিট। সন্ধ্যা সাতটায় পনের মিনিটের একটি ভিজুয়াল প্রেজেন্টেশনের মাধ্যমে দশ দিনের গেমসের চিত্র তুলে ধরা হবে। সোয়া সাতটায় কয়েক মিনিটের সংক্ষিপ্ত লেজার শো হবে। লেজার শো শেষে গেমসের মশাল নেভানোর মাধ্যমে আনুষ্ঠানিক সমাপ্তি ঘটবে। বিওএ’র সহ-সভাপতি ও গেমস স্টিয়ারিং কমিটির চেয়ারম্যান শেখ বশির আহমেদ মামুন বলেন, ‘আমরা গেমসের সুন্দর সমাপ্তির অপেক্ষায়। উদ্বোধনটা জাঁকজমক হলেও চলমান করোনা প্রেক্ষাপটে আমরা সমাপনী অনুষ্ঠান খুবই স্বল্প আকারে করছি। সাংস্কৃতিক পর্ব সেভাবে থাকছে না।’ গত ১ এপ্রিল সন্ধ্যা ৭টা ৪১ মিনিটে ক্রীড়াবান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি উদ্বোধন করেছিলেন ৯ দিনের বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমসের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ গেমস


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ