Inqilab Logo

সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

চট্টগ্রামে আরো ৩ লাখ ডোজ করোনা টিকা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০২১, ১২:০২ এএম

চট্টগ্রামে এসেছে আরো তিন লাখ ছয় হাজার ডোজ করোনার টিকা। গতকাল শুক্রবার সকালে টিকার এ চালান ঢাকা থেকে চট্টগ্রাম এসে পৌঁছে। স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা টিকার চালান গ্রহণ করেন। এর ফলে চট্টগ্রামে টিকার সঙ্কট আপাতত নেই। মাত্র ৫০ হাজার ডোজ করোনার টিকা নিয়ে বৃহস্পতিবার শুরু হয়েছে টিকার দ্বিতীয় ডোজের কার্যক্রম।
ওই দিন টিকার দ্বিতীয় ডোজ নিয়েছেন চার হাজার ৫৯৮ জন। মহানগরীর ১০টি এবং ১৪ উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে দ্বিতীয় ডোজ টিকাদান শুরু হয়। একই সাথে প্রথম ডোজের টিকা দানও চলছে। এ পর্যন্ত চট্টগ্রামে করোনাভাইরাসের টিকার প্রথম ডোজ গ্রহণ করেছেন মোট চার লাখ ৩৫ হাজার ৪১৬ জন। টিকার জন্য এ পর্যন্ত রেজিস্ট্রেশন করেছেন পাঁচ লাখ ২১ হাজার ১৬৫ জন।
আক্রান্ত আরো ৩৮০ জন
গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন আরো ৩৮০ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪৩ হাজার ৫৬৮ জন। এ সময়ে মৃত্যুবরণ করেছেন তিনজন। আগের দিন বৃহস্পতিবার করোনা শনাক্ত হয়েছিল ৪৭৩ জনের। ওইদিন মারা যান ছয়জন। আগের দিনের তুলনায় আক্রান্ত ও মৃত্যু কমলেও সংক্রমণের হার প্রায় আগের মতো আছে।
সিভিল সার্জন অফিস থেকে বলা হয় গত ২৪ ঘণ্টায় ৭টি ল্যাবে এক হাজার ৯২৩টি নমুনা পরীক্ষা করা হয়। শনাক্ত বিবেচনায় আক্রান্তের হার ১৯ দশমিক ৭৬ শতাংশ। আগের দিন যা ছিল ২০ শতাংশের বেশি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা টিকা

১২ অক্টোবর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ