Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

গ্রিজমানের অন্যরকম ‘হ্যাটট্রিক’

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম

বাবা-মা হওয়ার অনুভূতি, যেকোনো মানুষের কাছেই অমূল্য। জীবনযুদ্ধে কেউ সাধারণ মানুষ হোক বা তারকা, পিতৃত্ব বা মাতৃত্বের অনুভূতির দিক দিয়ে সবাই একই কাতারে চলে আসেন। বার্সার ফরাসি ফরোয়ার্ড আতোয়ান গ্রিজমানও তার ব্যতিক্রম নন। পিতৃত্বের আনন্দ তিন-তিনবার উপভোগ করার সৌভাগ্য হয়েছে বিশ্বকাপজয়ী এই তারকার। বিশ্বকাপ জেতার আনন্দ বেশি, না পিতৃত্বের, প্রশ্নের উত্তরে হয়তো পিতৃত্বের আনন্দকেই এগিয়ে রাখবেন। আর এই পিতৃত্বের দিক দিয়েই এখন এমন এক ‘হ্যাটট্রিক’ করে বসেছেন, যে হ্যাটট্রিক এর আগে কখনো কোনো ফুটবলার করেছেন কি না, বলা মুশকিল। ফুটবলার বাদ দিন, এমন কিছুর অভিজ্ঞতাও খুব কম মানুষেরই হয়।
গতপরশু ৮ এপ্রিল তৃতীয়বারের মতো বাবা হয়েছেন গ্রিজমান। গ্রিজমান-এরিকা চোপেনেরা দম্পতির কোলজুড়ে এসেছে কন্যা আলবা। হ্যাঁ, ক্লাব-সতীর্থ জর্দি আলবার নামেই রেখেছেন নিজের দ্বিতীয় কন্যার নাম। আর আলবার পৃথিবীতে আসার সঙ্গে সঙ্গেই অদ্ভুতুড়ে এক ‘রেকর্ড’ সঙ্গী হয়েছে গ্রিজমানের। আগের দুই সন্তান মিয়া ও আমারো- দুজনই যে জন্মেছিলেন একই তারিখে, ৮ এপ্রিলে! এমন হ্যাটট্রিক আর আছে কারও? বড় মেয়ে মিয়া গ্রিজমান জন্মেছিল ২০১৬ সালে, একই তারিখে। তার ঠিক তিন বছর পর এই ৮ এপ্রিলেই পৃথিবীতে আসে গ্রিজমানের পুত্রসন্তান আমারো গ্রিজমান। স্বাভাবিকভাবেই, ভক্তরাও এমন রেকর্ডে অভিভূত। কেউ কেউ তো বলা শুরু করে দিয়েছেন, ছেলেমেয়েদের জন্মদিনের জন্য খরচ বাঁচবে এখন গ্রিজমানের!
তৃতীয় সন্তানের জন্মের সময়ে স্ত্রীর পাশে থাকার জন্য গতপরশু বার্সেলোনার অনুশীলনে যোগ দিতে পারেননি গ্রিজমান। সন্তান জন্মের পর টুইট করেছেন, আলবা গ্রিজমান, এপ্রিল ৮, ২০২১। সকাল ১০টা ২৪ মিনিট। গতকাল আবারও সতীর্থদের সঙ্গে অনুশীলনে যোগ দিয়েছেন এই ফরাসি ফরোয়ার্ড। আজ রাতেই যে রিয়াল মাদ্রিদের বিপক্ষে মহাগুরুত্বপূর্ণ এল ক্লাসিকোতে মুখোমুখি হবে তার দল!



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ