Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ মে ২০২১, ০১ জৈষ্ঠ্য ১৪২৮, ০২ শাওয়াল ১৪৪২ হিজরী

পশ্চিমবঙ্গে চতুর্থ দফার ভোটগ্রহণ চলছে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০২১, ৯:২৭ এএম

ভারতের পশ্চিমবঙ্গে রাজ্যের বিধানসভা নির্বাচনের চতুর্থ দফার ভোটগ্রহণ চলছে। শনিবার (১০ এপ্রিল) স্থানীয় সময় সকাল ৭টায় রাজ্যের ৫ জেলার ৪৪টি বিধানসভা আসনে ভোট শুরু হয়। শেষ হবে সন্ধ্যা সাড়ে ৬টায়।

এদিকে ভোটগ্রহণ কেন্দ্রগুলোতে নেওয়া হয়েছে কড়া নিরাপত্তা। উত্তরবঙ্গের কোচবিহার জেলার ৯টি এবং আলিপুরদুয়ারের ৫টি বিধানসভা আসনের সব ক’টিতেই ভোটগ্রহণ চলছে। এছাড়া দক্ষিণ ২৪ পরগনার ৩১টি আসনের মধ্যে ১১টি, হাওড়া জেলার ১৬টির মধ্যে ৯টি এবং হুগলির ১৮টির মধ্যে ১০টি আসনেও ভোটগ্রহণ হচ্ছে।

এ দফায় অভিনেতা-অভিনেত্রীসহ প্রতিদ্বন্দ্বিতা করছেন ৩৪৫ প্রার্থী। ভাগ্য নির্ধারণ হবে অভিনেতা যশ দাশগুপ্ত, কাঞ্চন মল্লিক, শ্রাবন্তী চট্টোপাধ্যায়, পায়েল সরকার, লাভলী মৈত্রী, লকেট চট্টোপাধ্যায় মতো তারকা প্রার্থীদের। আগামী ১৭ এপ্রিল পঞ্চম দফায় ৪৫টি আসনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এর আগে গত ২৭ মার্চ প্রথম দফা, ১ এপ্রিল দ্বিতীয় দফা এবং ৬ এপ্রিল তৃতীয় দফার ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। মোট আট দফায় এবার রাজ্যটিতে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ