Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ২৩ বৈশাখ ১৪২৮, ২৩ রমজান ১৪৪২ হিজরী

ইহুদির কাছে জমি বিক্রি করলে দাফন করা হবে না : আল আকসার খতীব

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০২১, ১০:৫২ এএম

মুসলিমদের প্রথম ক্বিবলা ফিলিস্তিনের মসজিদুল আকসার খতীব ও জেরুসালেমের সাবেক গ্র্যান্ড মুফতী শায়েখ ইকরামা সাবরি ঘোষণা করেছেন, যেসব ফিলিস্তিনি মুসলিম বাসিন্দা তাদের জমি ইসরাইলের ইহুদিদের কাছে বিক্রি করবেন, তাদের মুসলিম কবরস্থানে দাফন করা হবে না। বৃহস্পতিবার পূর্ব জেরুসালেমে ফিলিস্তিনিদের কাছ থেকে এক ইহুদি সংগঠনের কেনা ১৫ অ্যাপার্টমেন্টে নতুন ১৫ ই্হুদি পরিবারের অভিবাসনের পর তিনি এই ফতোয়া জারি করেন।

আতেরেত কোহানিম নামের ওই ইহুদি সংগঠন পূর্ব জেরুসালেমের সিলওয়ান মহল্লায় ওই ১৫ অ্যাপার্টমেন্ট কিনে নেয়। সংগঠনটি পূর্ব জেরুসালেমে ইহুদি উপস্থিতি বাড়ানোর জন্য কাজ করে আসছে।
ফতোয়ায় একইসাথে ইহুদিদের কাছে জমি বিক্রি করা ব্যক্তিদের সাথে ব্যবসায়িক ও বৈবাহিক সম্পর্ক স্থাপনের নিষেধ করা হয়।
এদিকে ইসরাইলি সংবাদমাধ্যমের খবরে বলা হয়, নিরাপত্তা বাহিনীর পাহারায় ইহুদি পরিবারগুলোকে সিলওয়ানের ফিলিস্তিনিদের কাছ থেকে কেনা তিনটি ভবনে নিয়ে যাওয়া হয়েছে।
অপরদিকে বৃহস্পতিবার আতেরেত কোহানিমের কাছে অ্যাপার্টমেন্ট বিক্রি করার জন্য তিন পরিবার তাদের ছেলেদের তাজ্য করেছে। সূত্র: জেরুসালেম পোস্ট



 

Show all comments
  • Jack+Ali ১০ এপ্রিল, ২০২১, ৬:০৩ পিএম says : 0
    Before muslim was very courageous because they only fear Allah a [SWT], and used to to follow Qur'an and Sunnah, as such in the past muslim were few and they defeated two super power [Roman emperor Byzantine emperor] and muslim become super power now we muslim's are billion trillion far away from Qur'an and Sunnah as such kafir become our Boss and they divided muslim emperor into 57 countries. These Taghut, Murtard ruler they are slave of the Kafir, those muslim wanted that our country will be ruled by Qur'an then these Murtard, Taghut ruler called them Terrorist and kill them or kept them in the Jail fore ever. We muslim become the most hated nations and oppressed nation on earth, any kafir country can destroy muslim land and kill million million muslims.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আল আকসার খতীব
আরও পড়ুন