Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ৩০ বৈশাখ ১৪২৮, ৩০ রমজান ১৪৪২ হিজরী

ভারতে ফের করোনা হাসপাতালে আগুন, অন্তত নিহত ৪

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০২১, ১১:২১ এএম

ভারতে ফের কোভিড-১৯ হাসপাতালে বিধ্বংসী অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। গতকাল শুক্রবার (৯ এপ্রিল) রাত ৮টার সময় দেশটির মহারাষ্ট্রের নাগপুরে একটি করোনা হাসপাতালের আইসিইউ ইউনিটে আগুন লেগে অন্তত চারজনের মৃত্যু হয়েছে।

দেশটির সংবাদ সংস্থা এএনআই এর বরাতে এনডিটিভি জানিয়েছে, এক পুলিশ কর্মকর্তা বলেছেন, ২৭ জন রোগীকে অন্য হাসপাতালে সরিয়ে নেওয়া হয়েছে। তবে সবার স্বাস্থ্যের অবস্থা জানাতে পারে নাই।
অন্যান্য কর্মকর্তারা জানিয়েছেন, হাসপাতাল থেকে চারটি মরদেহ পাওয়া গেছে। আরও ২ জনের অবস্থা সঙ্কটাপন্ন। নাগপুরের ওই হাসপাতালে শয্যাসংখ্যা ৩০। তার মধ্যে ১৫টি আইসিইউ বেড।
নাগপুরের মিউনিসিপাল করপোরেশনের চিফ ফায়ার অফিসার রাজেন্দ্র উচকে বলেন, ধারণা করা হচ্ছে হাসপাতালের দ্বিতীয় তলায় থাকা আইসিইউ’র এসি থেকেই এই আগুনের সূত্রপাত। তবে আগুনের শিখা সেখানেই সীমাবদ্ধ ছিলো, অন্য কোনো ফ্লোরে ছড়ায়নি।
এই হাসপাতালে করোনাভাইরাসে আক্রান্ত রোগীদেরই সেবা দেয়া হচ্ছিল। সম্প্রতি মহারাষ্ট্রে করোনাভাইরাসের সংক্রমণ অনেক বেড়েছে। সংক্রমণ এড়াতে রাজ্যটিতে এরই মধ্যে কঠোর নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে এবং সোমবার পর্যন্ত ভ্যাকসিন প্রদান কার্যক্রম স্থগিত রয়েছে।
এ ঘটনায় টুইট করে দুঃখ প্রকাশ করেছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। টুইটে লিখেছেন, ‘হঠাৎ নাগপুরের হাসপাতালে আগুন লেগে গেল। নিহতদের পরিবারের প্রতি আমার সমবেদনা। আহতরা দ্রুত সুস্থ হয়ে উঠুক।’
গত মাসেও ভারতের মুম্বাইয়ে একটি করোনা হাসপাতালে আগুন লেগে ১০ জন মারা যায়। তারও আগে গত বছর ৯ আগস্ট অন্ধ্রপ্রদেশের বিজয়ওয়াড়া শহরে হাসপাতালে আগুন লেগে কমপক্ষে নয়জন মারা গিয়েছিল। সূত্র : এনডিটিভি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ