Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৭ মে ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮, ২৪ রমজান ১৪৪২ হিজরী

লক্ষ্মীপুরে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১০ দোকান পুড়ে ছাই

লক্ষ্মীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০২১, ১:৫০ পিএম

লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জ বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে ১০টি ব্যবসা-প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় এক কোটি টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে দাবি করেন ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা। শনিবার (১০ এপ্রিল) ভোর ৪টার দিকে চন্দ্রগঞ্জ পশ্চিম বাজারে এঘটনা ঘটে। খবর পেয়ে লক্ষ্মীপুর ফায়ার সার্ভিস ঘটনাস্থলে এসে সাড়ে তিনঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।

ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা জানান, রাতে চন্দ্রগঞ্জ বাজারে বৈদ্যুতিক শট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। মুহুর্তে আগুন ছড়িয়ে ওই বাজারের আদর্শ লাইব্রেরী, অভিরুচী সুইটস্, সিউলি মেডিকেল, হারুন স্টোর, রুবেল পোল্টি ফার্ম, লোকনাথ সেলুন ও পত্রিকার এজেন্ট আলাউদ্দিন স্টোরসহ ১০টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে যায়। এতে ব্যবসায়ীদের প্রায় এক কোটি টাকা ক্ষতি হয়েছে বলে তারা দাবি করেন।

অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ পোল্ট্রি ফার্ম মালিক রুবেল জানান, ভোররাতে অভিরুচী সুইটস্ থেকে বৈদ্যুতিক শট সার্কিটের মাধ্যমে আগুনের সূত্রপাত হয়। মুহুর্তেই আগুনের লেলিহান শিখা অন্যান্য দোকানে ছড়িয়ে পড়ে। এতে তার দোকানের প্রায় ১৫ লাখ টাকার মালামাল পুড়ে যায়।

লক্ষ্মীপুর ফায়ার সার্ভিস স্টেশন অফিসার ওয়াসি আজাদ জানান, প্রাথমিক ভাবে তারা ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। সাড়ে ৩ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ তাৎক্ষণিকভাবে জানা যায়নি। তবে ক্ষতিপরিমান নিরুপন করে পরে জানানো যাবে বলে জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্নিকাণ্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ