Inqilab Logo

রোববার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

বিএসএমএমইউতে মাহবুব উল আলম হানিফসহ ১৮২২ জনের করোনা টিকা গ্রহণ

ভিসি’র পরিদর্শন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০২১, ৭:১৪ পিএম

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) কনভেনশন সেন্টারে শনিবার (১০ এপ্রিল) দেশব্যাপী করোনার দ্বিতীয় ডোজের টিকাদান কার্যক্রমের দ্বিতীয় দিনে মোট ১৮২২ জন টিকা নিয়েছেন। এর মধ্যে দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন ১৬৫৬ জন এবং প্রথম ডোজের টিকা নিয়েছেন ১৬৬ জন। শনিবার পর্যন্ত বিএসএমএমইউতে প্রথম ডোজের টিকা নিয়েছেন ৫২ হাজার ২ শত ৪৩ জন এবং দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন ৩ হাজার ১৭ জন। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ডা. মো. শারফুদ্দিন আহমেদ শনিবার সকালে কনভেনশন সেন্টারের টিকাদান কার্যক্রম পরিদর্শন করেন এবং সুষ্ঠু ও সুন্দরভাবে টিকাদান কার্যক্রম পরিচালনার দিকনির্দেশনা প্রদান করেন। এসময় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর ডা. মোহাম্মদ আতিকুর রহমান উপস্থিত ছিলেন। এদিন টিকা নিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সংসদ সদস্য মাহবুব উল আলম হানিফ, সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, ন্যাশনাল প্রফেসর সাহলা খাতুন, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী নীলুফার আহমেদ, অডিটর জেনারেল মোহাম্মদ মোসলিম উদ্দিন চৌধুরী, সাবেক মুখ্য সচিব নজিবুর রহমান, বিশিষ্ট রাজনীতিবিদ বাহলুল মজনু চুন্নু প্রমুখ।

এদিকে শনিবার পর্যন্ত বেতার ভবনের পিসিআর ল্যাবে এদিনের ৬৯৯ জনসহ ১ লাখ ২৯ হাজার ২ শত ৯৬ জনের করোনা টেষ্ট করা হয়েছে। বেতার ভবনের ফিভার ক্লিনিকে এ পর্যন্ত ৮৮ হাজার ৬ শত ৯৩ জন রোগী চিকিৎসাসেবা নিয়েছেন। অন্যদিকে করোনা ইউনিটে শনিবার সকাল ৮টা পর্যন্ত ৭ হাজার ৬ শত ৫৪ জন রোগী সেবা নিয়েছেন। ভর্তি হয়েছেন ৪ হাজার ৪ শত ৫১ জন। সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ৩ হাজার ৬ শত ৭১ জন। বর্তমানে ভর্তি আছেন ১৯৫ জন রোগী এবং আইসিইউতে ভর্তি আছেন ২০ জন রোগী। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ১৪ জন রোগী।

প্রফেসর ডা. মো. শারফুদ্দিন আহমেদ কনভেনশন সেন্টারের টিকাদান কার্যক্রম পরিদর্শন শেষে পরীবাগের ডক্টরস ডরমিটরি পরিদর্শন করেন এবং এটা চালুর বিষয়ে দিকনির্দেশনা প্রদান করেন। পরে ভিসি ফিজিক্যাল এন্ড রিহ্যাবিলিটেশন মেডিসিন বিভাগের কার্যক্রম পরিদর্শন করেন। এছাড়া এদিন এ সময় মাইক্রোবায়োলজি এন্ড ইমিউনোলজি বিভাগের শিক্ষকদের সাথে একটি সভা অনুষ্ঠিত হয়। এই সকল কার্যক্রমে উপস্থিত ছিলেন প্রো-ভিসি ডা. মুহাম্মদ রফিকুল আলম, ডা. মো. জাহিদ হোসেন, ডা. একেএম মোশাররফ হোসেন, কোষাধ্যক্ষ ডা. মোহাম্মদ আতিকুর রহমান, রেজিস্ট্রার ডা. এবিএম আব্দুল হান্নান, প্রক্টর ডা. মো. হাবিবুর রহমান দুলাল, পরিচালক (হাসপাতাল) বিগ্রেডিয়ার জেনারেল ডা. মো. জুলফিকার আহমেদ আমিন, হল প্রভোস্ট ডা. এসএম মোস্তফা জামান, অতিরিক্ত পরিচালক ডা. নাজমুল করিম মানিক প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএসএমএমইউ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ