Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৪ জৈষ্ঠ্য ১৪২৮, ০৫ শাওয়াল ১৪৪২ হিজরী

যেজন্য তিন সেনা সদস্যের মৃত্যুদণ্ড কার্যকর হলো সউদী আরবে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০২১, ৮:২৫ পিএম

সউদী আরবে দীর্ঘ শুনানির পর শত্রুপক্ষকে সাহায্য করার দায়ে তিন সেনা সদস্যের মৃত্যুদণ্ড হয় এবং শনিবার এই মুত্যুদণ্ড কার্যকর করেছে দেশটি। ঐ তিনজন সেনা সদস্যের বিরুদ্ধে উচ্চ পর্যায়ে বিশ্বাসঘাতকতা এবং রাষ্ট্রোদ্রোহের অভিযোগ আনা হয়। ওই তিন সেনা সদস্য প্রতিরক্ষা মন্ত্রণালয়েই কর্মরত ছিলেন বলে নিশ্চিত করেছে সউদী আরবের রাষ্ট্রায়ত্ত সংবাদ সংস্থা। -রয়টার্স, আল জাজিরা, ডন

তবে তারা কীভাবে শত্রুদের সাহায্য করেছেন বা সেই শত্রুরাই বা কারা তা নিয়ে বিস্তারিত কিছু জানানো হয়নি। মানবতা বিরোধী নানান কাজের জন্য ইতোমধ্যেই বিশ্ব অসন্তোষের মুখে পড়েছে দেশটি। বিশেষ করে ২০১৮ সালে সাংবাদিক জামাল খাশোগজি হত্যা নিয়ে আন্তর্জাতিক বিভিন্ন মহল তদন্ত চালাচ্ছে। মানবাধিকার সংগঠন বিশেষ করে অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল সউদী আরবে লাগামহীন মৃত্যুদণ্ড, নির্যাতন এবং অন্যায্য বিচার ব্যবস্থা নিয়ে দীর্ঘদিন ধরেই বেশ সোচ্চার। তবে শুরু থেকেই এসব অভিযোগ নাকচ করে আসছে সউদী আরব সরকার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সউদী আরব


আরও
আরও পড়ুন