Inqilab Logo

বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ শাওয়াল ১৪৪৩ হিজরী

বোলিং পরীক্ষা দিয়ে দোয়া চেয়েছেন তাসকিন

প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম | আপডেট : ১১:৪৯ পিএম, ৮ সেপ্টেম্বর, ২০১৬

বিশেষ সংবাদদাতা : সর্বশেষ টি-২০ বিশ্বকাপ চলাকালে ধর্মশালায় আম্পায়ার এস রবি এবং রড টাকারের রিপোর্টে তাসকিন এবং আরাফাত সানির বোলিং অ্যাকশন নিয়ে সন্দেহ ওঠায় এই দুই বোলারকে চেন্নাইয়ের রামাচন্দ্র বিশ্ববিদ্যালয়ে দিতে হয়েছে বায়ো মেকানিক্স পরীক্ষা। সেই পরীক্ষায় অকৃতকার্য হওয়ায় আন্তর্জাতিক ক্রিকেটে বোলিংয়ে নিষেধাজ্ঞাদেশ জারী করেছে আইসিসি। এই দুই বোলারকে জাতীয় দলে ফিরে পেতে কম চেষ্টা করেনি বিসিবি। টু ডি ক্যামেরার সামনে তাদের বোলিং অ্যাকশনের পরীক্ষা নিয়ে সেই বোলিং অ্যাকশন পর্যালোচনা করে তাসকিন, আরাফাত সানিকে দ্বিতীয়বার বোলিং অ্যাকশনের পরীক্ষায় ব্রিসবেন পাঠিয়েছে বিসিবি। সাথে পাঠিয়েছে হেড কোচ হাতুরুসিংহেকে। গতকাল অস্ট্রেলিয়ার ব্রিসবেনে ন্যাশনাল ক্রিকেট সেন্টারের পরীক্ষাগারে সকাল ১০টায় বায়ো মেকানিক্স পরীক্ষা দিয়েছেন তাসকিন আহমেদ। এরপর দুপুর ১টায় পরীক্ষা দিলেন বাঁ-হাতি স্পিনার আরাফাত সানি। শরীরজুড়ে সেন্সর লাগিয়ে পরীক্ষায় অবতীর্ণ হওয়ার ছবি ফেসবুকে পোস্ট করেছেন এই দুই বাংলাদেশী বোলার। ব্রিসবেনে পরীক্ষা শেষে আগামী ১১ সেপ্টেম্বর ঢাকায় ফিরছেন তারা। আগামী ২২ সেপেম্বরের মধ্যে পরীক্ষার রিপোর্ট পাওয়া যাবে বলে আশা প্রকাশ করছেন বিসিবি পরিচালক ও ক্রিকেট দলের ম্যানেজার খালেদ মেহমুদ সুজন।
পরীক্ষা দিয়ে কৃতকার্য হওয়ার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন তাসকিনÑ ‘পরীক্ষা শেষ। এখন ফলাফলের জন্য অপেক্ষা করছি। আমাদের জন্য দোয়া করবেন।’ আফগানিস্তান এবং ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন ২টি ওয়ানডে সিরিজের জন্য ঘোষিত ২০ সদস্যের পুলে আছেন তাসকিন। ব্রিসবেন পরীক্ষায় কৃতকার্য হয়ে নিষেধাজ্ঞা কাটিয়ে আফগানিস্তানের বিপক্ষে সিরিজেই দেখা যাবে তাসকিনকে, এমনটাই বিশ্বাস করছেন বাংলাদেশ দলের ম্যানেজার খালেদ মেহমুদ সুজনÑ ‘অবশ্যই শতভাগ নিখুঁত হয়েই ফিরবো। তাসকিনের যে সমস্যাগুলো ছিলো আমার মনে হয় না এটা বড় কোন সমস্যা। বিশ্বের ১০০টা খেলোয়াড় খুঁজে নিয়ে আসলে, দেখা যাবে এদের প্রত্যেকের মধ্যেই ছোট-খাটো কোনও সমস্যা থাকবেই। বলা হচ্ছে তাসকিনের বাউন্সারে সমস্যা আছে। জোরে বল করলে এমন একটু আধটু হবেই। এছাড়া ওর ডেলিভারিটা যে একটু সাইড থেকে আসতো সেটা ঠিক করা হয়েছে। আশা করি ও নিখুঁতভাবে ফিরতে পারবে। আমি মনে করি তাসকিনকে আফগানিস্তান সিরিজের আগেই আমরা পাবো। আইসিসি ২২ সেপ্টেম্বররের মধ্যে রেজাল্ট দেবে। সবমিলিয়ে তার রেজাল্ট ইতিবাচক হবে বলেই বিশ্বাস।’



 

Show all comments
  • মিজান ৯ সেপ্টেম্বর, ২০১৬, ১২:৫৯ পিএম says : 0
    তার জন্য আল্লাহর কাছে আমাদের সকলের দোয়া করা উচিত।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বোলিং পরীক্ষা দিয়ে দোয়া চেয়েছেন তাসকিন
আরও পড়ুন