Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ৩০ বৈশাখ ১৪২৮, ৩০ রমজান ১৪৪২ হিজরী

১০ জনের লিডসের বিপক্ষে সিটির হার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০২১, ১২:০১ এএম

প্রথমার্ধে ছন্দহীন ম্যানচেস্টার সিটি ঘুরে দাঁড়াল বিরতির পর। কিন্তু শেষ দিকে গোল খেয়ে বসল আবার। দ্বিতীয়ার্ধের পুরোটা সময় একজন কম নিয়ে খেলেও পেপ গার্দিওলার দলকে তাদের মাঠেই হারিয়ে দিল লিডস ইউনাইটেড।
ইতিহাদ স্টেডিয়ামে গতকাল ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে ২-১ গোলে জিতেছে লিডস। স্টুয়ার্ট ডালাস সফরকারীদের এগিয়ে নেওয়ার পর সমতা টানেন ফেররান তরেস। যোগ করা সময়ে ডালাসের দ্বিতীয় গোলে দারুণ জয় নিয়ে মাঠ ছাড়ে মার্সেলো বিয়েলসার দল। এরআগে গত অক্টোবরে লিগে প্রথম দেখায় লিডসের মাঠে ১-১ ড্র করেছিল সিটি।
প্রথমার্ধে গোলের উদ্দেশে ১১টি শটের মধ্যে কেবল একটি লক্ষ্যে রাখতে পারে সিটি। ২০তম মিনিটে রাহিম স্টার্লিংয়ের সেই শট সহজেই ফেরান লিডসের গোলরক্ষক।
৩৯তম মিনিটে দারুণ এক সুযোগ হারান স্টার্লিং। ফের্নান্দিনিয়োর পাস ডি-বক্সে ভালো পজিশনে পেয়ে বাইরে মারেন অরক্ষিত এই ইংলিশ মিডফিল্ডার। এর দুই মিনিট পর প্রথমার্ধে নিজেদের একমাত্র শটেই এগিয়ে যায় লিডস। এর পরপরই বড় ধাক্কা খায় সফরকারীরা। গাব্রিয়েল জেসুসকে ফাউল করে শুরুতে হলুদ কার্ড দেখেন লিয়াম কুপার। পরে ভিএআরের সাহায্যে আগের সিদ্ধান্ত পাল্টে স্কটল্যান্ডের এই ডিফেন্ডারকে সরাসরি লাল কার্ড দেন রেফারি।
১০ জনে পরিণত হওয়া লিডসকে দ্বিতীয়ার্ধে চেপে ধরে সিটি। ৫৪তম মিনিটে সমতায় ফিরতে পারতো তারা। ডি-বক্সের বাইরে থেকে জন স্টোন্সের জোরালো শট ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক। ৭৩তম মিনিটে ফের্নান্দিনিয়োর শট ঠেকিয়ে দেন তিনি। দুই মিনিট পরই সমতা ফেরায় স্বাগতিকরা। বের্নার্দো সিলভার পাস ধরে ডান পায়ের শটে লক্ষ্যভেদ করেন স্প্যানিশ ফরোয়ার্ড তরেস।
ড্রয়ের দিকে এগিয়ে চলা ম্যাচের যোগ করা সময়ে ব্যবধান গড়ে দেন ডালাস। মাঝমাঠ থেকে সতীর্থের বাড়ানো বল ধরে এগিয়ে গোলরক্ষককে পরাস্ত করেন তিনি। উল্লাসে মাতে লিডস। ম্যাচে সিটির ২৯ শটের সাতটি ছিল লক্ষ্যে। বিপরীতে মাত্র দুই শটের দুটিতেই সাফল্য পায় লিডস।
এ ম্যাচে হারের পরও পয়েন্ট তালিকায় শীর্ষেই আছে সিটি। ৩২ ম্যাচে ৭৪ পয়েন্ট তাদের। দুই ম্যাচ কম খেলা ম্যানচেস্টার ইউনাইটেডের পয়েন্ট ৬০। সিটির নগর প্রতিদ্ব›দ্বীরা আছে দুইয়ে। সিটিকে হারানো লিডস ইউনাইটেড ৪৫ পয়েন্ট নিয়ে আছে টেবিলের নয় নম্বরে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিটি


আরও
আরও পড়ুন