Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭, ১১ সফর ১৪৪২ হিজরী

জরুরি ঈদ সংস্কারের নামে লুটপাট উল্লাপাড়ায় পাকা রাস্তা সংস্কারে ফাটা মাটির বস্তার প্রটেকশন!

প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

জয়নাল আবেদীন জয়, উল্লাপাড়া থেকে : ঈদ উল আজহাকে সামনে রেখে জরুরি রাস্তা সংস্কারের নামে সিরাজগঞ্জের উল্লাপাড়া সড়ক বিভাগে চলছে সরকারি অর্থ লুটপাটের মহা উৎসব। ১০ কি. মি. পাকা রাস্তা নামমাত্র মেরামত ও প্রটেকশনে ছেঁড়া ফাটা মাটির বস্তা ফেলে তুলে নেয়া হচ্ছে মোটা অংকের বরাদ্দের টাকা।
সিরাজগঞ্জের উল্লাপাড়া সড়ক ও জনপদ বিভাগের উল্লাপাড়া থেকে লাহিড়ী মোহনপুর বাজার পর্যন্ত প্রায় ১০ কিলোমিটার রাস্তা সংস্কারে চলছে সংস্কারের নামে এমন লুটপাট। উল্লাপাড়া উপজেলার পশ্চিম অঞ্চলের কয়েকটি ইউনিয়নের কয়েক লাখ মানুষের চলাচলের একমাত্র এ রাস্তাটি দীর্ঘদিন ধরে সংস্কার না করায় চলাচলের অনুপযোগী হয়ে পড়েছিল। গত ঈদ উল ফিতরের সময় জরুরি সংস্কারের নামে এই রাস্তাটি সংস্কার দেখিয়ে বরাদ্দের টাকা তুলে নেয়া হয়। নামমাত্র সংস্কার করায় কয়েক দিনের মাথায় রাস্তাটি আগের অবস্থা ফিরে পায়।
এবার ঈদ উল আজহাকে সামনে রেখে রাস্তাটি আবারও সংস্কারে নামে অর্থ আত্মসাতের অসৎ উদ্দেশ্য উল্লাপাড়া সড়ক বিভাগ রাস্তাটি সংস্কারে ২০ লাখ টাকা বরাদ্দ দিয়ে তাদের পছন্দের ঠিকাদারকে কাজ দেয়। উল্লাপাড়ার মেসার্স পরিতোশ সরকার নামক ঠিকাদারি প্রতিষ্ঠান এই সংস্কারের কাজ পেয়ে উল্লাপাড়া সড়ক বিভাগের কর্তা ব্যক্তিদের ম্যানেজ করে পুরো পাকা রাস্তা সংস্কারের নামে রাস্তার মাঝে মাটি ফেলে তার উপর দিয়ে সামান্য ইটের খোয়া দিয়েছে। পাকা রাস্তাটির ধসে যাওয়া স্থান এবং ভেঙে যাওয়া রাস্তার পাশ দিয়ে প্লাস্টিকের বস্তায় মাটি ভরে প্রটেকশন দেয়া হয়েছে। উল্লাপাড়া থেকে কাজ শুরু করে লাহিড়ীমোহনপুর বাজার পাওয়ার আগেই পাকা রাস্তা প্রটেকশনে দেয়া মাটির বস্তা ফেটে রাস্তাটি আগের মতোই হয়ে গেছে।
সরেজমিনে বৃহস্পতিবার দুপুরে রাস্তাটি পরিদর্শনে গিয়ে দেখা যায় পুরো পাকা রাস্তার দুই পাশে প্রটেকশনে দেয়া মাটির বস্তা ফেটে গেছে। রাস্তার মাঝে মাটি ও ইটের খোয়া দিয়ে সংস্কার উঠে গেছে। অনেক জায়গায় মাটির বস্তার প্রটেকশন সরে গেছে। সড়ক বিভাগের কর্তা ব্যক্তিদের ম্যানেজ করে ঠিকাদারি প্রতিষ্ঠান নামেমাত্র সংস্কার কাজ করে বরাদ্দের অর্থ তুলে নিতে এমন নিম্নমানের কাজ করায় ঈদে এ জনপদের মানুষ ঘরে ফেরার আগেই রাস্তাটি আগের অবস্থায় ফিরে যাচ্ছে। এতে মানুষের ভোগান্তি কমার বদলে আরো বাড়ছে। এই রাস্তাটি সংস্কার নিয়ে স্থানীয়দের মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে।
উল্লাপাড়ার কয়ড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আঃ লীগ নেতা হেলাল উদ্দিন ক্ষোভ প্রকাশ করে বলেন, রাস্তাটি সংস্কার না করায় এ অঞ্চলের মানুষের দুর্ভোগ চরমে। প্রতিবার জরুরি সংস্কারের নামে সরকারি টাকার এই লুটপাটের তিনি সুষ্ঠু তদন্ত দাবি করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরুরি ঈদ সংস্কারের নামে লুটপাট উল্লাপাড়ায় পাকা রাস্তা সংস্কারে ফাটা মাটির বস্তার প্রটেকশন!
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ