Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১, ০১ আশ্বিন ১৪২৮, ০৮ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

বুয়েটে ভর্তি আবেদন শুরু ১৫ এপ্রিল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০২১, ১২:০১ এএম

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষে ভর্তির জন্য আগামী ১৫ থেকে ২৪ এপ্রিল পর্যন্ত আবেদন করা যাবে। গতকাল শনিবার বুয়েটের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। পরবর্তীতে বুয়েটের ওয়েবসাইটে (www.buet.ac.bd) ভর্তির আবেদন সংক্রান্ত নির্দেশনা দেওয়া হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রাথমিক আবেদনের পরিপ্রেক্ষিতে যাচাই-বাছাই করে বাছাইকৃতদের তালিকা ৫ মে জানানো হবে। ৩১ মে প্রাক-নির্বাচনী পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রাক-নির্বাচনী পরীক্ষায় উত্তীর্ণদের তালিকা ৫ জুন প্রকাশ করা হবে এবং ১০ জুন চূড়ান্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষার নির্বাচিতদের তালিকা ১ জুলাই প্রকাশ করা হবে। তবে, এসব তারিখ করোনা পরিস্থিতি বিবেচনা করে পরিবর্তিত হতে পারে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। ভর্তির আবেদন ফি ২৪ এপ্রিল দুপুর সাড়ে চারটা পর্যন্ত এসএমএসের মাধ্যমে দেওয়া যাবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বুয়েটে ভর্তি পরীক্ষায় আগ্রহীদের ২০১৯ সালের এসএসসি বা সমমানের পরীক্ষা এবং ২০২০ সালের এইচএসসি বা সমমানের পরীক্ষায় সিজিপিএ-৫ এর মধ্যে ন্যূনতম সিজিপিএ ৪ থাকতে হবে। আবেদনকারীদের এসএসসি ও এইচএসসি উভয় পরীক্ষায় গণিত, পদার্থবিজ্ঞান ও রসায়নে জিপিএ ৫ এবং বাংলা ও ইংরেজিতে জিপিএ ৪ থাকতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বুয়েটে ভর্তি আবেদন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ