Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অসুস্থ বাংলাদেশিকে ফেরাল পুলিশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০২১, ১২:০১ এএম

সউদী আরব দীর্ঘদিন ধরে অসুস্থ মোহাম্মদ ইব্রাহীম (২৫) নামে এক বাংলাদেশি। গত ২৪ ফেব্রুয়ারি পুলিশের অফিসিয়াল ফেসবুক পেজের ইনবক্সে তিনি জানান, দীর্ঘদিন ধরে অসুস্থ। অর্থের অভাবে চিকিৎসা করাতে পারছেন না। দেশেও ফিরতে পারছেন না। দেশে ফিরে আসতে তিনি পুলিশের সহযোগিতা চান। পরে দূতাবাসের সহযোগিতায় সেই অসুস্থ বাংলাদেশি মোহাম্মদ ইব্রাহীমের জন্য ট্রাভেলস ডকুমেন্ট সংগ্রহ করে পুলিশ। এরপর গত শুক্রবার রাতে দেশে ফিরেন তিনি।

পুলিশ সদর দফতরের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের এআইজি মো. সোহেল রানা জানান, সউদী আরবে আটকা অসুস্থ ইব্রাহিমের বার্তা পাবার পর পুলিশ হেডকোয়ার্টার্সের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স উইং সঙ্গে সঙ্গেই তার বিষয়ে বিস্তারিত জানতে দেশে তার ঠিকানায় যোগাযোগ করে। তার নিজ বাড়ি কক্সবাজার জেলার টেকনাফ থানায়। টেকনাফ থানার মাধ্যমে তার পরিবার ও স্থানীয় লোকদের সঙ্গে যোগাযোগ করা হয়।

সংশ্লিষ্টদের দাবি, তিনি পবিত্র ওমরাহ পালন করতে সউদী আরব গিয়েছিলেন। ওমরাহ পালন শেষে তিনি অসুস্থ হয়ে পড়ায় সেখানে থেকে যেতে বাধ্য হন। এক পর্যায়ে সেখানে তিনি অবৈধ হয়ে যান। অসুস্থ শরীরে তিনি লুকিয়ে বেড়াচ্ছিলেন। বৈধ কাগজপত্রের অভাবে তিনি কোথাও যেতে পারছিলেন না। এক পর্যায়ে ভীষণ অসুস্থ হয়ে পড়লে তিনি বেঁচে থাকার আশা ছেড়ে দেন। ওই মুহ‚র্তে কারও পরামর্শে তিনি পুলিশের ফেসবুক পেজের ইনবক্সে সহযোগিতা চেয়ে বার্তা পাঠান।

তার অসুস্থতা ও অসহায়ত্বের বিষয়টি নিশ্চিত হয়ে মানবিক কারণে পুলিশ হেডকোয়ার্টার্সের মিডিয়া অ্যান্ড পিআর উইং তার পাশে দাঁড়ায়। তার বিষয়টি নিয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তাদের মাধ্যমে সউদী আরবে বাংলাদেশ দূতাবাসের যোগাযোগ করিয়ে দেয়া হয়। বাংলাদেশ দূতাবাসের সহযোগিতায় বৈধ ট্রাভেল ডকুমেন্টস পেয়ে যান মোহাম্মদ ইব্রাহীম। অবশেষে, গত শুক্রবার রাতে দেশে ফিরেছেন তিনি।


সোহেল রানা বলেন, পুলিশ মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স উইং পুলিশের ফেসবুক পেজের ইনবক্সে প্রেরিত নাগরিকদের বার্তা যাচাই করে প্রয়োজনীয় ব্যবস্থা নিয়ে থাকে। আইজিপি ড. বেনজীর আহমেদের নেতৃত্বে পুলিশকে একটি জনবান্ধব বাহিনীতে রূপান্তরের কাজ চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুলিশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ