Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ মে ২০২১, ০১ জৈষ্ঠ্য ১৪২৮, ০২ শাওয়াল ১৪৪২ হিজরী

ফিলিস্তিনিদের জন্য বাইডেনের সাহায্য তহবিল আটকে দিলেন দুই কংগ্রেসম্যান

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০২১, ৯:১০ এএম

যুক্তরাষ্ট্রের বিরোধী দল রিপাবলিকানের দুই প্রভাবশালী কংগ্রেসম্যান ফিলিস্তিদের জন্য প্রেসিডেন্ট জো বাইডেন প্রশাসনের প্রস্তাবিত সাহায্য তহবিল আটকে দিয়েছে। প্রেসিডেন্ট জো বাইডেন এই অর্থ অধিকৃত ফিলিস্তিনের পশ্চিম তীর ও অবরুদ্ধ গাজা উপত্যকায় পাঠাতে চেয়েছিলেন।

মার্কিন কংগ্রেসের পররাষ্ট্র সম্পর্ক বিষয়ক সিনেট কমিটির সদস্য জেমস রিশ এবং প্রতিনিধি পরিষদের সদস্য মাইকেল ম্যাককাউল সাড়ে সাত কোটি ডলারের তহবিল আটকে দেন।

ফিলিস্তিনি জনগণের উন্নয়নের জন্য ডেমোক্র্যাট দল থেকে নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন এই তহবিল বরাদ্দ দিয়েছিলেন। মার্কিন কংগ্রেসের কয়েকটি সূত্রের বরাত দিয়ে ‘দ্য হিল’ পত্রিকা শুক্রবার (৯ এপ্রিল) এ তথ্য জানায়।

চরম ইসরায়েলপন্থী নীতি অনুসরণের কারণে মার্কিন সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ২০১৮ সালে ফিলিস্তিনিদের জন্য অর্থ বরাদ্দ বাতিল করেছিলেন। এরপর বাইডেন ক্ষমতায় এসে চলতি সপ্তাহের গোড়ার দিকে ফিলিস্তিনিদের জন্য মোট ২৩ কোটি ৫০ লাখ ডলারের একটি সহায়তা প্যাকেজ ঘোষণা করে। এই আটকে দেয়া সাড়ে সাত কোটি ডলার তারই অংশ।



 

Show all comments
  • Jack+Ali ১১ এপ্রিল, ২০২১, ১২:২৩ পিএম says : 0
    MayAllah's curse upon these two congress man. Ameen
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ