Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১১ মে ২০২১, ২৮ বৈশাখ ১৪২৮, ২৮ রমজান ১৪৪২ হিজরী

সোমালিয়ায় গভর্নরকে লক্ষ্য করে আত্মঘাতী হামলা, দুই দেহরক্ষীসহ নিহত ৩

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০২১, ১:২৩ পিএম

যুদ্ধবিধ্বস্ত সোমালিয়ায় আত্মঘাতী বোমা বিস্ফোরণে তিনজনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত পাঁচজন। শনিবার (১০ এপ্রিল) দেশটির সাউথ ওয়েস্ট প্রদেশের রাজধানী বাইদোয়ায় এ বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে।
পুলিশ জানায়, স্থানীয় এক গভর্নরকে লক্ষ্য করে এ বোমা হামলা চালানো হয়। তবে ওই গভর্নর প্রাণে বেঁচে গেলেও তার দুই দেহরক্ষী মারা গেছেন। গুরুতর অবস্থায় আহত পাঁচ বেসামরিক নাগরিককে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনার দায় স্বীকার করে বিবৃতি দিয়েছে আল শাবাব।
গভর্নরের দপ্তরের কর্মকর্তারা জানিয়েছেন, শনিবার এক উপসাগরীয় অঞ্চলের রাজধানী বাইদোয়ার হোটেলের সামনে বোমার বিস্ফোরণ ঘটে। ওই আত্মঘাতী গভর্নর আলী ওয়ার্ধি দুয়ুকে টার্গেট করেন। হামলায় তিনি রক্ষা পেলেও তার দুজন দেহরক্ষীসহ বাকি আরেকজন নিহত হয়েছেন।
আতাফ মোয়ালিম নামের একজন প্রত্যক্ষদর্শী বলেন, এটা ছিল ভয়াবহ ঘটনা যেটাতে আমি বিস্মিত হয়েছি। হামলার ঘটনাস্থল থেকে বেশি দূরে ছিলাম না উল্লেখ করে তিনি বলেন, বিস্ফোরণের পর সেখানে গিয়ে দেখি কয়েকজনের মৃতদেহ ছড়িয়ে আছে। বাইদোয়া সোমালিয়ার অন্যতম প্রধান শহর যেটা রাজধানী মোগাদিসু থেকে ২৫০ কিলোমিটার দক্ষিণে অবস্থিত। সূত্র: রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সোমালিয়া


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ