Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ মে ২০২১, ০১ জৈষ্ঠ্য ১৪২৮, ০২ শাওয়াল ১৪৪২ হিজরী

শেরপুরের চাঞ্চল্যকর শীরমত খুনের অন্যতম প্রধান আসামী সন্ত্রাসী জামান মেম্বার ঢাকা থেকে গ্রেফতার

৭দিনের রিমান্ড চেয়ে আদালতে প্রেরণ

শেরপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০২১, ৫:৫৪ পিএম

শেরপুর সদর উপজেলার চরশেরপুর ইউনিয়নের হেরুয়া বালুরঘাটের চাঞ্চল্যকর শীরমত খুনের অন্যতম প্রধান আসামী সন্ত্রাসী জামান মেম্বার (৩৫) কে ঢাকা থেকে গ্রেফতার করেছে শেরপুর সদর থানার পুলিশ। পরে তাকে ১০ এপ্রিল শেরপুরে নিয়ে আসা হয়। আজ ১১ এপ্রিল ৭দিনের রিমান্ড টেয়ে জামান মেম্বারকে আদালতে প্রেরণ করা হয়।
পুলিশ সূত্রে জানাযায়, গত ২০ ফেব্রুয়ারী বিকেলে সদর উপজেলার চরশেরপুর ইউনিয়নের হেরুয়া বালুরঘাটে একটি স্কুল প্রতিষ্ঠাকে কেন্দ্র করে বালুরঘাট মডেল স্কুলের বিতর্কিত পরিচালক সন্ত্রাসী রেজাউল করিম সাদা ও চরশেরপুর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের মেম্বার জামান মিয়া গংদের নেতৃত্বে পূর্ব পরিকল্পনা মোতাবেক শেরপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো: মেরাজ উদ্দিনের বাড়ী, তার চাচা ও মামামোতা ভাইয়ের বাড়ীতে হামলা চালিয়ে হামলা, ভাংচুর ও লুটপাট করে। এ ঘটনায় অন্তত ১২জন আহত হয়। আহতদের মধ্যে মেরাজ উদ্দিনের চাচা শীরমত আলী ও আল আমীনকে প্রথমে শেরপুর জেলা হাসপাতাল ও পরে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হলে সেখানে শীরমত আলীর মৃত্যু হয়। এ ঘটনায় ৪৩ জনকে আসামী করে শেরপুর সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করা হলে এ পর্যন্ত পুলিশ ৬জনকে গ্রেফতার করে। কিন্তু প্রধান ৫আসামীসহ অন্যরা পালিয়ে যায়।
পরে সদর থানার এসআই রুবেল মাহমুদ ও সুমনের নেতৃত্বে একটি দল ঢাকার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ১০ এপ্রিল সন্ত্রাসী জামান মেম্বারকে গ্রেফতার করতে সক্ষম হয়।
তাকে শেরপুরে আনারপর আজ ১১ এপ্রিল বিকেলে ৭দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে।
জামান মেম্বারের বিরুদ্ধে এলাকায় চড়া সুদে টাকা লগ্নি, টাকা আদায়ের জন্য মানুষের বাড়ীতে তালাবদ্ধ করা, মানুষকে আটকে রেখে মাইরপিট করা ও মেম্বার হিসেবে প্রাপ্ত নানা অনুদান আত্মসাতের অভিযোগ রয়েছে।
তাকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন শেরপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ