Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১১ মে ২০২১, ২৮ বৈশাখ ১৪২৮, ২৮ রমজান ১৪৪২ হিজরী

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার অনলাইন আবেদন শুরু কাল থেকে

চবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০২১, ৬:০০ পিএম

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২০২০-২০২১ শিক্ষাবর্ষের স্নাতক ১ম বর্ষের ভর্তি পরীক্ষার অনলাইন আবেদন প্রক্রিয়া শুরু হবে সোমবার(১২ এপ্রিল) থেকে। ১২ তারিখ সকাল সাড়ে দশটায় অনলাইন আবেদন প্রক্রিয়া উদ্বোধন করবেন ভিসি প্রফেসর ড.শিরীণ আখতার। বোরবার চবি রেজিস্ট্রার দপ্তরের এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এস এম মনিরুল হাসান বলেন, ২০২০-২০২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার অনলাইন আবেদন শুরু হবে আগামীকাল। চলবে ৩০ এপ্রিল রাত ১১ টা ৫৯ মিনিট পর্যন্ত। তবে টাকা জমা দেয়া যাবে ২ মে রাত ১১ টা ৫৯ মিনিট পর্যন্ত ।"

উল্লেখ্য, গত ৫ এপ্রিল থেকে আবেদন প্রক্রিয়া শুরু হওয়ার কথা থাকলেও লকডাউনের কারণে তা স্হগিত করা হয়।

গত বছরের মতো এবারও ৪৮টি বিভাগ ও ৬টি ইনস্টিটিউটের ভর্তি পরীক্ষা ৪টি ইউনিট ও ২টি উপ-ইউনিটের মাধ্যমে নেওয়া হবে। এবছর করোনা পরিস্থিতি বিবেচনায় প্রতিটি ইউনিটের জন্য দুদিন করে সময় রাখা হয়েছে। ২২ ও ২৩ জুন ‘বি’ ইউনিট, ২৪ ও ২৫ জুন ‘ডি’ ইউনিট, ২৮ ও ২৯ জুন ‘এ’ ইউনিট ও ৩০ জুন ‘সি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়া ১ জুলাই ‘বি-১’ ও ‘ডি-১’ উপ-ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভর্তি


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ