Inqilab Logo

শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৮ মাঘ ১৪২৮, ১৮ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

মাছের সাথে এ কেমন শত্রুতা

বিচার চেয়ে ভুক্তভোগীর সংবাদ সম্মেলন

রাজবাড়ী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০২১, ১২:০২ এএম

রাজবাড়ীতে বিষ প্রয়োগ করে পুকুরে মাছ নিধন ও প্রাণনাশের হুমকি দাতাদের বিচারের দাবিতে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগী পরিবার। গতকাল রোববার সকালে রাজবাড়ী জেলা শহরের পৌর মিলোনিয়াম মার্কেটে এ সংবাদ সম্মেলন হয়।

সংবাদ সম্মেলনে কালুখালী উপজেলার রতনদিয়া ইউনিয়নের আড়পাড়া গ্রামের মৃত মাদারী শেখের ছেলে মো. শহিদুল ইসলাম বলেন, গত বৃহস্পতিবার রাতে তার খরিদকৃত ৪০ শতাংশ ও রেলওয়ে লিজকৃত ১০ শতাংশ জমিতে ২টি পুকুরে থাকা ১ লাখ ২০ হাজার টাকার মাছ জাল দিয়ে চুরি করে নিয়ে যায়। এ ঘটনায় রাজবাড়ীর আদালতে স্থানীয় প্রভাবশালী মৃত জলিল শেখের ছেলে ইকরাম শেখ, মৃত ইকুল শেখের ছেলে ইদ্রিস শেখ, মৃত রহমান খানের ছেলে আজম খান, সামছুল শেখের ছেলে সোহেল শেখ, রাজু শেখসহ অজ্ঞাত আরো ৭ থেকে ৮ জনসহ আসামি করে একটি মামলা দায়ের করা হয়। তিনি আরো বলেন, মাছ চুরি করে নিয়ে যাওয়ার পর থেকে তারা বিভিন্নভাবে আমাকে ভয়ভীতি ও জীবননাশের হুমকি দিচ্ছেন।

তিনি আরো বলেন, আমাকে জীবন নাশের হুমকি দেয়া হলে তিন আরো একটি মামলা দায়ের করেন। এরপর গত বৃহস্পতিবার দিবাগত রাতের আধারে অন্য আরো একটি পুকুরে বিষ প্রয়োগ করে অন্তত দুই লাখ টাকার ক্ষতি সাধন করেছে। এ ঘটনায়র বিচার ও দোষি ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন তিনি। এ সময় রতনদিয়া ইউনিয়নের আড়পাড়া গ্রামের মৃত ছাত্তার খার ছেলে আজিজ খা, ভুক্তভোগী শহিদুল ইসলামের মেয়ে বর্না ইসলামসহ স্থানীয়রা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাছ নিধন

২০ এপ্রিল, ২০২১
২০ অক্টোবর, ২০১৬

আরও
আরও পড়ুন