Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্রাহ্মণবাড়িয়ায় গ্রেফতার ৮৩

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০২১, ১২:০২ এএম

গত ২৬, ২৭ ও ২৮ মার্চ হেফাজতের বিক্ষোভ চলাকালে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় আরো ২০ জনকে গ্রেফতার করা হয়েছে। গত শনিবার সন্ধ্যার পর থেকে বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

পুলিশ জানায়, সহিংস ঘটনাসমূহের প্রাপ্ত স্থির চিত্র ও ভিডিও ফুটেজ পর্যালোচনা করে অভিযুক্তদের শনাক্ত করা হয়।
এরমধ্যে হরতাল চলাকালে ব্রাহ্মণবাড়িয়া ঘাটুরা এলাকায় অবস্থিত বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশনে ভাঙচুর ও অগ্নিসংযোগের মূল হোতা শামীম মিয়াও রয়েছে। এসব ঘটনায় ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় ৪৩টি, আশুগঞ্জ থানায় ৩টি ও সরাইল থানায় ২টি ও রেলওয়ে থানায় ১টিসহ মোট ৪৯টি মামলা হয়েছে। এ সকল মামলায় ২৮৮ জন এজাহার নামীয় আসামিসহ অজ্ঞাতনামা ৩০-৩৫ হাজার মানুষকে আসামি করা হয়েছে। এ সকল মামলায় ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় ৬৭ জন, আশুগঞ্জ থানায় ১২ জন এবং সরাইল থানায় ৪ জনসহ ৮৩ জনকে গ্রেফতার করা হয়েছে।

এদিকে, বঙ্গবন্ধুর ম্যুরাল ভাঙচুরের ঘটনায় বিএনপি কর্মী আরমান ও হেফাজত কর্মী বাকেরকে ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেছে সিনিয়র জুডিশিয়্যাল ম্যাজিস্ট্রেট ২য় আদালত।
গত শনিবার আসামিদের আদালতে তোলা হলে পুলিশের আবেদনের প্রেক্ষিতে এ রিমান্ড মঞ্জুর করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার ৮৩
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ