Inqilab Logo

ঢাকা, রোববার, ১৬ মে ২০২১, ০২ জৈষ্ঠ্য ১৪২৮, ০৩ শাওয়াল ১৪৪২ হিজরী

তারকাহীন রেসলম্যানিয়ায় চমক ল্যাশলি, বিয়াঙ্কা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০২১, ১২:০১ এএম

পেশাদার রেসলিংয়ের সবচেয়ে বড় ও জনপ্রিয় প্রতিষ্ঠান ওয়ার্ল্ড রেসলিং এন্টারটেইনমেন্ট (ডবøুডবøুই)। আর ডবøুডবøুইর বার্ষিক সবচেয়ে বড় ইভেন্টের নাম রেসলম্যানিয়া। এটি ১৯৮৫ সাল থেকে আয়োজিত হয়ে আসছে। গতকাল ছিল সেই রেসলম্যানিয়ার ৩৭তম সংস্করণের প্রথম দিনের খেলা। ম্যাচ খেলেছেন ড্রু ম্যাকিন্টায়ার, ববি ল্যাশলি, সাশা ব্যাঙ্কস, বিয়াঙ্কা বেলেয়ার, শেন ম্যাকম্যাহান, দ্য মিজ, সেথ রলিন্স ও ব্রন স্ট্রোমানের মতো একাধিক তারকা।

এবার রেসলম্যানিয়া আয়োজন করা হচ্ছে ট্যাম্পা, ফ্লোরিডার রেমন্ড জেমস স্টেডিয়ামে। করোনার প্রাদুর্ভাবের পর এই প্রথম দর্শকের উপস্থিতিতে কোনো ইভেন্টের আয়োজন করছে ডবøুডবøুই। প্রথম দিনে দর্শকসংখ্যা ছিল ২৫ হাজার ৬৭৫। বৃষ্টির কারণে দিনের ইভেন্ট শুরু হয় কিছুটা দেরীতে। পরে ববি ল্যাশলি বনাম ড্রু ম্যাকিন্টায়ারের ম্যাচ দিয়ে শুরু হয় দিনের আয়োজন। ডবøুডবøুই চ্যাম্পিয়নশিপের জন্য হওয়া এই ম্যাচে সাবেক চ্যাম্পিয়ন ম্যাকিন্টায়ারকে ‘হার্ট লক’- এর সাহায্যে ‘টেকনিক্যাল সাবমিশন’-এর মাধ্যমে হারিয়ে দেন বর্তমান চ্যাম্পিয়ন ল্যাশলি। ম্যাচে ম্যাকিন্টায়ারের পরাজয় অনেকের কাছেই আশ্চর্য হয়ে এসেছে।

দিনের অন্যতম আকর্ষণ ছিল লাতিন র‌্যাপ তারকা ব্যাড বানির ম্যাচ। জীবনের প্রথম রেসলিং ম্যাচ খেলতে নেমেছিলেন পুয়ের্তো রিকোর এই শিল্পী। আরেক লাতিন রেসলার ড্যামিয়েন প্রিস্টের সঙ্গে জুটি বেঁধে দুই সাবেক চ্যাম্পিয়ন দ্য মিজ ও জন মরিসনের বিপক্ষে দলগত লড়াইয়ে জিতেছেন তিনি। দিনের ‘মেইন ইভেন্ট’, অর্থাৎ চ‚ড়ান্ত ও সবচেয়ে বড় ম্যাচে নারীদের ‘স্ম্যাকডাউন উইমেন্স চ্যাম্পিয়নশিপ’-এর জন্য বর্তমান চ্যাম্পিয়ন সাশা ব্যাঙ্কসকে হারিয়ে দেন এ বছরের নারীদের রয়্যাল রাম্বলজয়ী নতুন রেসলার বিয়াঙ্কা বেলেয়ার। এই নিয়ে দ্বিতীয়বারের মতো নারীদের দিয়ে মেইন ইভেন্টের আয়োজন করল রেসলম্যানিয়া। রেসলম্যানিয়া ৩৫ এ রন্ডা রাউজি, বেকি লিঞ্চ ও শার্লট ফ্লেয়ার লড়েছিলেন ইতিহাসের প্রথম নারী মেইন ইভেন্টে। এবার অবশ্য তিনজনের একজনও খেলছেন না বিভিন্ন কারণে। এই নিয়ে রেসলম্যানিয়ায় গোটা ক্যারিয়ারে ছয়বার খেলে ছয় ম্যাচেই হারলেন সাশা ব্যাঙ্কস। আন্ডারটেকার, রক, অস্টিন, কেইন, ট্রিপল এইচ, জন সিনা, ব্রক লেসনার, গোল্ডবার্গ- গত ৩০ বছরে এঁদের অন্তত একজন কোনো রেসলম্যানিয়ায় খেলেননি, এমনটা দেখা যায়নি। এবার সেটারও সাক্ষী হয়ে গেলেন রেসলিংভক্তরা!

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রেসলিং
আরও পড়ুন