Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৪ জৈষ্ঠ্য ১৪২৮, ০৫ শাওয়াল ১৪৪২ হিজরী

জ্যোতির্ময় সেঞ্চুরিতে চারে চার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০২১, ১২:০১ এএম

এক ম্যাচ পর আরেকটি সেঞ্চুরি উপহার দিলেন নিগার সুলতানা। বড় পুঁজির ওপর দাঁড়িয়ে বল হাতে আলো ছড়ালেন ফাহিমা খাতুন। ইমার্জিং নারী দলের ওয়ানডে সিরিজে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাংলাদেশ পেল টানা চতুর্থ জয়। গতকাল সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে চতুর্থ ওয়ানডেতে ১১০ রানের বড় জয় পেয়েছে স্বাগতিকরা। ২৩৭ রানের লক্ষ্য তাড়ায় সফরকারীরা গুটিয়ে গেছে কেবল ১২৬ রানে। পাঁচ ম্যাচের সিরিজে বাংলাদেশের মেয়েরা এগিয়ে ৪-০ ব্যবধানে।

নামে উঠতিদের দল হলেও বাংলাদেশ প্রায় জাতীয় দলই খেলাচ্ছে। সালমা খাতুন, ফারজানা হকসহ খেলছেন নিয়মিত খেলোয়াড়দের বেশিরভাগই। এদিন অবশ্য খেলেননি রুমানা আহমেদ। তবে এই ম্যাচে খেলা দলটির সবারই আছে আন্তর্জাতিক ম্যাচের অভিজ্ঞতা। টস জিতে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশকে দুর্দান্ত ব্যাটিংয়ে দলকে আড়াইশ রানের কাছাকাছি সংগ্রহ এনে দেওয়ার ম‚ল কারিগর নিগার। বাংলাদেশ অধিনায়ক খেলেন ১৩২ বলে ১০১ রানের অপরাজিত ইনিংস। একই রান তিনি করেছিলেন দ্বিতীয় ওয়ানডেতেও। চল্লিশোর্ধ ইনিংসে অবদান রাখেন মুর্শিদা খাতুন (৪১) ও সোবহানা মোস্তারি (৪৫)।

এরপর ম‚লত ফাহিমার দারুণ বোলিংয়েই অল্পতে গুটিয়ে যায় দক্ষিণ আফ্রিকার ইনিংস। টানা উইকেট পতনের মাঝে ৮১ বলে ৭ চার ও এক ছক্কায় ৬৩ রান করেন আন্নেকে বোস। বোস ছাড়া ২০ পার করতে পারেননি দলটির কেউ। এই লেগ স্পিনার ২৯ রানে নেন ৪ উইকেট। সালমা খাতুনের শিকার দুটি। আগামীকাল একই ভেন্যুতে সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচে মুখোমুখি হবে দুই দল।

বাংলাদেশ : ৫০ ওভারে ২৩৬/৪ (শারমিন ১০, মুর্শিদা ৪১, নিগার ১০১* সোবহানা ৪৫, লতা ২৫*; অ্যান্ড্রুস ১/১৯, বানেটি ১/৪৫, জোন্স ১/৪০)। দ.আফ্রিকা : (লক্ষ্য ২৩৭) ৪৬.৫ ওভারে ১২৬ (স্টেইন ১২, সাঙ্গাস ১১, বোস ৬৩, উইন্সটার ৯; সালমা ২/১৯, রিতু ১/১৫, নাহিদা ১/৩১, লতা ১/১৭, ফাহিমা ৪/২৯)। ফল : বাংলাদেশ ১১০ রানে জয়ী। ম্যান অব দ্য ম্যাচ : নিগার সুলতানা। সিরিজ : পাঁচ ম্যাচে ৪-০ তে এগিয়ে বাংলাদেশ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন