Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৭ মে ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮, ২৪ রমজান ১৪৪২ হিজরী

রাজধানীতে গৃহকর্মীর লাশ উদ্ধার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম

রাজধানীর নিউমার্কেট থানাধীন বীরশ্রেষ্ঠ নুর মোহাম্মদ স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক আবাসিক ভবন থেকে লাইলী (১৭) নামের এক গৃহকর্মীর লাশ উদ্ধার করেছে পুলিশ। এই ঘটনায় শিক্ষক ফারজানা ইসলামকে গ্রেফতার করা হয়েছে। পরে আদালতের মাধ্যমে তাকে চার দিনের রিমান্ডে নেয়া হয়। নিউমার্কেট থানার এসআই আতিকুল বিশ্বাস মুকুল বলেন, গত শনিবার সন্ধ্যার দিকে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ পাবলিক স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক আবাসিক ভবনের চতুর্থ তলার একটি বাসা থেকে লাইলী নামের ওই গৃহকর্মীর লাশ উদ্ধার করা হয়। তার শরীরে আঘাতের চিহ্ন রয়েছে। তিনি জানিয়েছেন, লাইলীর বাড়ি ল²ীপুর জেলার চন্দ্রগঞ্জ উপজেলায়। তার বাবার নাম সিরাজ মিয়া। গত ছয় মাস ধরে চতুর্থ তলার বাসাটির গৃহকর্ত্রী বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ পাবলিক স্কুল অ্যান্ড কলেজের হিসাববিজ্ঞান বিভাগের শিক্ষক ফারজানা ইসলামের বাসায় গৃহকর্মীর কাজ করতো লাইলী। গত শনিবার ওই বাসাতেই মারা যায় লাইলী। কীভাবে তার মৃত্যু হয়েছে তা তদন্ত করে দেখা হচ্ছে। এসআই আতিকুল বলেন, মৃত লাইলীর মা বাদী হয়ে একটি হত্যা মামলা করেছেন। গৃহকর্ত্রী ফারজানা ইসলামকে গ্রেফতার করা হয়েছে।

পুলিশ সুরতহাল প্রতিবেদনে উল্লেখ করেছে, লাইলীর ঠোঁটের ডান পাশে ক্ষত, থুতনিতে কাটা দাগ, গলায় ক্ষতচিহ্ন, ডান কোমরে থেঁতলানো জখম, কোমরের পিছনে চামড়া ওঠানো, দুই হাঁটু থেঁতলানো। তার হাঁটু থেকে পায়ের পাতা পর্যন্ত বিভিন্ন অংশে গরম পানি দিয়ে ঝলসানো ও ফোসকা পড়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গৃহকর্মীর লাশ উদ্ধার
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ