Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১১ মে ২০২১, ২৮ বৈশাখ ১৪২৮, ২৮ রমজান ১৪৪২ হিজরী

রমজান মাসে হিফজ মাদরাসা খুলে দেয়ার অনুরোধ

স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে : | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম

হিফজ মাদরাসায় পবিত্র কুরআনের ৩০ পারা মুখস্থের পাঠদানের পাশাপাশি গত এক বছর ধরে করোনাভাইরাসের এই মহামারি থেকে দেশ ও জাতির মুক্তি কামনায় প্রতিদিন হাজারো কুরআন খতম, এস্তেগফার ও দরুদ পড়ে মহান আল্লাহর কাছে প্রার্থনা করা হচ্ছে উল্লেখ করে পবিত্র রমজান মাসে হিফজ মাদরাসাগুলো খুলে দেয়ার অনুরোধ জানিয়েছেন বাংলাদেশ জাতীয় হাফেজ কল্যাণ সমিতির নেতৃবৃন্দ। গতকাল দুপুরে সংগঠনের সাধারণ সভায় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে নেতৃবৃন্দ এ অনুরোধ জানান।
হাফেজ নেতবৃন্দ প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে বলেন, করোনা প্রাদুর্ভাব শুরুর কঠিন সময়েও আপনি দেশের হিফজ মাদরাসাগুলো খুলে দেয়ার অনুমতি দিয়েছিলেন। আপনি ভোর বেলায় কুরআন তিলাওয়াত দিয়ে আপনার কার্যক্রম শুরু করেন, তাই আমরাও চাই অন্তত পবিত্র কুরআন নাযিলের মাস এই রমজানে স্বাস্থ্যবিধি লক্ষ্য রেখে দেশের সকল হিফজ মাদরাসাগুলো খুলে দেয়ার অনুমতি দিবেন। হাফেজ নেতৃবৃন্দ বলেন, পবিত্র কুরআন তিলাওয়াতের মাধ্যমে আল্লাহর জমিনে রহমত নাযিল হয়। হিফজ মাদরাসার শিক্ষক, শিক্ষার্থীরা পবিত্র কুরআন তিলাওয়াতেই মগ্ন থাকেন। প্রতিবছর এইসব হিফজ মাদরাসার শিক্ষার্থীরাই বিশ্ব কুরআন প্রতিযোগিতায় বিভিন্ন রাষ্ট্রে প্রথমস্থান অর্জন করে বিশ্ব দরবারে বাংলাদেশের সম্মান বয়ে আনছে। তাই হিফজ মাদরাসাগুলো দীর্ঘসময় বন্ধ থাকলে হাফেজ শিক্ষার্থীরা তাদের হিফজ চর্চা থেকে দূরে সরে হিফজ ভুলে যাবে। বাংলাদেশ জাতীয় হাফেজ কল্যাণ সমিতির সিনিয়র সহ-সভাপতি হাফেজ মাওলানা কবীর আহমেদের সভাপতিত্বে সাধারণ সভায় বক্তব্য রাখেন- সংগঠনের মহাসচিব হাফেজ মাওলানা মো. তাজুল ইসলাম, হাফেজ মাওলানা হুমায়ুন কবীর পাহাড়পুরী, হাফেজ মাওলানা আমিন উল্লাহ, হাফেজ মাওলানা আবদুল খালেক প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রমজান মাস


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ