Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

১৪ এপ্রিল থেকে আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ সব রুটের ফ্লাইট বন্ধ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০২১, ১০:০৭ এএম

করোনা পরস্থিতি ভয়াবহ আকারে বেড়ে যাওয়ায় ১৪ এপ্রিল বুধবার থেকে দেশে ‘সর্বাত্মক লকডাউন’ ঘোষণা করেছে সরকার। কঠোর এই লকডাউনের মধ্যে কোনো আন্তর্জাতিক ফ্লাইট চলাচল করবে না। একই সঙ্গে অভ্যন্তরীণ সব রুটে ফ্লাইট পরিচালনা বন্ধ থাকবে। গতকাল রোববার (১১ এপ্রিল) বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।
বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর  বলেন, আগামী ১৪ এপ্রিল থেকে ২০ এপ্রিল পর্যন্ত কঠোর লকডাউন চলবে। এই সময়ে আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ সব রুটের ফ্লাইট চলাচল বন্ধ থাকবে।
তবে এই সময়ে কার্গো ফ্লাইট, চার্টার ফ্লাইট চলবে বলে জানান বেবিচক চেয়ারম্যান। এ ছাড়া কেউ বিদেশে চিকিৎসার জন্য যেতে চাইলে বিশেষ ফ্লাইটে যেতে পারবেন বলেও জানান তিনি।
করোনাভাইরাসের সংক্রমণ বাড়ায় সরকার সারা দেশে এক সপ্তাহের কঠোর বিধিনিষেধ জারি করে গত ৪ এপ্রিল। গত সোমবার সকাল ৬টা থেকে ‘লকডাউন’ শুরু হয়। এক সপ্তাহের ঢিলেঢালা ‘লকডাউন’ শেষ হয় রোববার দিবাগত রাত ১১টায়। তবে ১৪ এপ্রিলের আগের দুই দিন একই বিধিনিষেধ চলমান থাকবে।



 

Show all comments
  • Azizul ১২ এপ্রিল, ২০২১, ১০:২৭ এএম says : 0
    বরাবর - মাননীয় প্রধানমন্ত্রী, বাংলাদেশ সরকারের কাছে বিশেষ অনুরোধ, আগামী ১৪ থেকে ২০শে এপ্রিল পর্যন্ত আন্তর্জাতিক বিমান চলাচলের ক্ষেত্রে বাংলাদেশ থেকে উড্ডয়ননের ফ্লাইট গুলো বন্ধ করবেন না। তাহলে কপাল পুড়বে শত শত প্রবাসীর। প্রয়োজনে বাংলাদেশে আন্তর্জাতিক ফ্লাইট অবতরন বন্দ করতে পারেন। বিষেষ করে যারা সিংগাপুরের যাত্রী তাদের অনেক কাঠ খর পুরিয়ে এন্টি এপ্রোভাল পেতে হয়েছে,, ১৪-২০ এপ্রিলের মধ্যে যাদের ফ্লাইট আছে তারা যদি সে সময়ে যেতে না পারে তাহলে হয়তোবা আর যাবার সুযোগ হবে না, অন্তত ৬ মাস,, তাই এদের মধ্য থেকে অনেকে আত্নহত্তা করবে, আবার কেউ না খেয়ে মরবে, তাই দয়া করে সিংগাপুর গামি ফ্লাইট গুলো চালূ রাখবেন , হাজারো প্রবাসীকে বাচান, তাদের পরিবারকে বাচান, আমরা সংখ্যায় অনেক কম,শান্তি প্রিয় রেমিট্যান্স যোদ্ধা, হয়তো আমরা আপনার বিরুদ্ধে আন্দোলনে নামতে পারবো না, কিন্তু আপনি মমতাময়ী মা হিসেবে আমাদের বাচান, আমরা কখনো লকডাউনে আপনার কাছে খাবার চাইনি, সব সময় সব আইন কানুন মেনে চলেছি, আজ আমাদের এই আবদার টুকু রক্ষা করে হাজারো মানুষের জীবন কে বাচান, অতএব - মাননীয় প্রধানমন্ত্রীর নিকট সবিনয় আর্জি সিংগাপুর গামী ফ্লাইট গুলো চালু রাখার ব্যাপারটি পুনরায় বিবেচনা করতে জনাবার মর্জি হয়,, আবেদনে -হাজারো সিংগাপুর গামী প্রবাসীর পক্ষে..
    Total Reply(0) Reply
  • MD HOSAIN AHMED ১২ এপ্রিল, ২০২১, ১১:০২ এএম says : 0
    amon siddanto newa ocith hoinai,jekhane ora amader opor nisedhakkha jari kore oikhane amra amon kora somocin na,ai sindhanter karone onek manus osohai hoa porbe,
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফ্লাইট বন্ধ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ