Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৪ জৈষ্ঠ্য ১৪২৮, ০৫ শাওয়াল ১৪৪২ হিজরী

কুমিল্লা ভিক্টোরিয়ার ১৫০ শিক্ষার্থীর মেডিকেলে বাজিমাত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০২১, ১১:৫২ এএম

এবারের মেডিকেল পরীক্ষায় বাজিমাত করেছেন কুমিল্লার ভিক্টোরিয়া সরকারি কলেজ। এক কলেজ থেকে মেডিকেল ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন দেড় শতাধিক শিক্ষার্থী। এমন সাফল্য দেখিয়েছেন কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের শিক্ষার্থীরা। অভাবনীয় এ সাফল্যে খুশি শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা। ঢাকা পোস্টকে এ তথ্য জানিয়েছেন কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. রুহুল আমিন ভূঁইয়া।

কলেজ সূত্রে জানা গেছে, এ বছর ভিক্টোরিয়া কলেজ থেকে ৫২৬ জন শিক্ষার্থী বিজ্ঞান বিভাগ থেকে উচ্চ মাধ্যমিকে উত্তীর্ণ হয়েছেন। তাদের মধ্যে ২০২০-২১ শিক্ষাবর্ষে মেডিকেল ভর্তি পরীক্ষায় দেড় শতাধিক ছাত্র-ছাত্রী উত্তীর্ণ হয়েছেন। চলতি বছর এ কলেজ থেকে জাতীয় মেধায় ৪২তম স্থান অর্জন করেছেন তনুশ্রী রাণী সুত্রধর ও ১৬৩তম স্থান অর্জন করেছেন জয়িতা বীর।

৪৫৪তম হয়ে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজে ভর্তি হবেন ফাতিমা বিনতে ইসমাইল। ৭৭২তম হয়ে ময়মনসিংহ মেডিকেল কলেজে উত্তীর্ণ হয়েছেন আব্দুল আহাদ। ৩৪২১তম হয়ে যশোর মেডিকেল কলেজে চান্স পেয়েছেন আবু  সালেহ আল কাদেরী। ১৮৯৮তম হয়ে শের-ই-বাংলা মেডিকেল কলেজে উত্তীর্ণ হয়েছেন সাদিকা বিনতে বাশার নীলা। জাতীয় মেধায় ১৯৯২তম হয়ে শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিকেল কলেজ, গাজীপুরে ভর্তি হবেন চিকিৎসক দম্পতির সন্তান সানজিদা আখতার।


কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের উপাধ্যক্ষ প্রফেসর ড. আবু জাফর খান জানান, ভালো ফলাফলের কোনো পক্ষ নেই। শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক সবাই চায় ভালো ফলাফল। সবাই আমরা এক পক্ষ।

অভিভাবক সমাবেশে আমরা বলেছি, ছাত্র-ছাত্রী আমাদের কাছে থাকে চার ঘণ্টা। বাসা বাড়িতে থাকে ২০ ঘণ্টা। তাই অভিভাবকের দায়িত্ব বেশি। এ কলেজ থেকে ২০১৭ সালে ১৩৬ জন, ২০১৮ সালে ৯৯ জন, ২০১৯ সালে শতাধিক, ২০২০ সালে ১৬৮ জন ও চলতি বছর দেড় শতাধিক শিক্ষার্থী সরকারি মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েছে। সবাইকে অভিনন্দন। ইঞ্জিনিয়ারিং বিশ্ববিদ্যালয় ও পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তি কার্যক্রম শেষ হলে আমরা সংবর্ধনার আয়োজন করব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুমিল্লা ভিক্টোরিয়া
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ