Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ মে ২০২১, ০১ জৈষ্ঠ্য ১৪২৮, ০২ শাওয়াল ১৪৪২ হিজরী

খুলনায় বিক্ষোভ মিছিলে পুলিশের লাঠিচার্জে আহত বিএনপি নেতার মৃত্যু

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০২১, ১১:৫৫ এএম

গত ২৯ মার্চ খুলনা বিএনপির কর্মসূচিতে পুলিশি লাঠিচার্জে আহত মোহাম্মাদ বাবুল কাজী রোববার রাতে ইন্তেকাল করেছেন। আজ সোমবার দুপুরে খুলনা মহানগর বিএনপি কার্যালয়ের সামনে তার নামাজে জানাজা ও শেষ শ্রদ্ধা নিবেদন অনুষ্ঠিত হবে।

দলীয় সূত্রে জানা যায়, দেশের বিভিন্ন স্থানে আইন শৃঙ্খলা বাহিনীর হাতে ১৭ জন  নিহত হওয়ার প্রতিবাদে বিএনপির কেন্দ্র ঘোষিত কর্মসূচি গত ২৯ মার্চ দেশব্যাপী প্রতিবাদ বিক্ষোভ কর্মসূচী খুলনায় পালনকালে বেলা সাড়ে ১১টায় দলীয় কার্যালয়ের সামনে পুলিশের বাধা ও লাঠিচার্জে ২০ জন নেতা কর্মী আহত হন। এসময় মারাত্মক আহত হন নগরীর ৩১ নম্বর ওয়ার্ড বিএনপি নেতা মোহাম্মাদ বাবুল কাজী। রোববার রাতে চিকিৎসাধীন অবস্থায় আরও অসুস্হ হয়ে পড়লে পরিবারের সদস্যরা চিকিৎসকের কাছে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এদিকে নিহতের পরিবারের সদস্যদের অভিযোগ, পুলিশের হামলাই বাবুল কাজীর মৃত্যুর কারণ। এ ঘটনায় দায়ি পুলিশ সদস্যদের বিচার দাবি করেছেন তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ