Inqilab Logo

বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮, ২৪ যিলহজ ১৪৪২ হিজরী

বিশেষ ফ্লাইটে দেশে ফিরলে বাধ্যতামূলক কোয়ারেন্টিন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০২১, ১২:২৭ পিএম

সাতদিনের লকডাউনে (১৪-২০ এপ্রিল) চলাকালে অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ করা হয়েছে। তবে এসময়ে কার্গো ফ্লাইট,  ত্রাণ, মেডিক্যাল ইভাকুয়েশন, টেকনিক্যাল ল্যান্ডিং, বিশেষ অনুমতি প্রাপ্ত ফ্লাইট নিষেধাজ্ঞার বাইরে থাকবে।  
এসব ফ্লাইটের ক্ষেত্রে মানতে হবে বিশেষ নির্দেশনা। রোববার (১১ এপ্রিল) রাতে এ সংক্রান্ত নির্দেশনা জারি করেছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ  (বেবিচক)।
বেবিচক জানিয়েছে, কার্গো ফ্লাইট,  ত্রাণ, মেডিক্যাল ইভাকুয়েশন, টেকনিক্যাল ল্যান্ডিং, বিশেষ অনুমতি প্রাপ্ত ফ্লাইটের ক্ষেত্রে যাত্রী ও ক্রুদের ডিজেইনফেকশন, স্যানেটাইজিংসহ স্বাস্থ্যবিধি যথাযথ অনুসরণ করতে হবে।
বিশেষ অনুমতি প্রাপ্ত ফ্লাইটেও বড় উড়োজাহাজে ২৬০ এবং ছোট উড়োজাহাজে ১৪০ জনের বেশি যাত্রী নেওয়া যাবে না।  এসব ফ্লাইটের যাত্রীদের যাত্রার ৭২ ঘণ্টার মধ্যে আরটি পিসিআর পদ্ধতিতে  করোনা নেগেটিভ সার্টিফিকেট সঙ্গে থাকতে হবে।
বিশেষ অনুমতি প্রাপ্ত ফ্লাইটের যাত্রীদের দেশে আসলে ১৪ দিন সরকার নির্ধারিত কোয়ারেন্টিন সেন্টার অথবা নিজ খরচে সরকার নির্ধারিত হোটেলে কোয়ারেন্টিনে থাকতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোয়ারেন্টিন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ