Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৭ মে ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮, ২৪ রমজান ১৪৪২ হিজরী

গ্রেফতারকৃতদের মুক্তি না দিলে কঠোর আন্দোলন : হেফাজত আমির বাবুনগরী

চট্টগ্রাম ব্যুরো ও হাটহাজারী সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০২১, ৩:২৪ পিএম

চট্টগ্রামের হাটহাজারী থেকে তুলে নেওয়া হেফাজতে ইসলামের সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদীকে সুস্থ অবস্থায় ফিরিয়ে দেওয়া এবং নারায়ণগঞ্জের মদনপুর থেকে আটক হেফাজতের সহ-অর্থ সম্পাদক মুফতী ইলিয়াস হামিদিসহ সারা দেশে গ্রেফতার হেফাজত নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তির দাবি জানিয়েছেন হেফাজতে ইসলামের আমির হাটহাজারী মাদরাসার শায়খুল হাদীস ও শিক্ষা পরিচালক আল্লামা জুনাইদ বাবুনগরী
সোমবার সংবাদমাধ্যমে এক বিবৃতিতে তিনি বলেন, মাওলানা আজিজুল হক ইসলামাবাদী নিখোঁজ হওয়ার ঘটনায় আমরা গভীরভাবে উদ্বীগ্ন ও চিন্তিত। গত রাত থেকে এখন পর্যন্ত তার কোন খোঁজখবর পাওয়া যাচ্ছে না। দেশের একজন বড় আলেম ও সচেতন নাগরিক হিসেবে তার নিরাপত্তা নিশ্চিত করা সরকার, প্রশাসন সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দায়িত্ব ছিলো।
অনতিবিলম্বে আজিজুল হক ইসলামাবাদীকে সুস্থ শরীরে আমাদের মধ্যে ফিরিয়ে দিতে হবে এবং দক্ষ আলেম মুফতী ও খানকার পীর, মারকাজুল কুরআন মাদরাসার মোহতামীম মুফতি ইলিয়াস হামিদিসহ আটককৃত হেফাজতের সকল নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তি দিতে হবে। নিরপরাধ মানুষকে এভাবে গ্রেফতার ও হামলা মামলা বরদাশত করা হবে না।
বাবুনগরী আরো বলেন, কিছুদিন আগে পুলিশ নির্বিচারে গুলি চালিয়ে হেফাজতের নেতাকর্মীদেরকে শহীদ করেছে, রক্তাক্ত করেছে। এরপরও দেশের বিভিন্ন জায়গায় একের পর মিথ্যা মামলা করা হচ্ছে হেফাজত নেতাকর্মীদের নামে। এতো জুলুমের পরও হেফাজতে ইসলাম অত্যন্ত ধৈর্যের পরিচয় দিয়ে যাচ্ছে। সরকার প্রশাসন সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষ হেফাজতে ইসলামের সরলতাকে দূর্বলতা মনে করলে এর চরম মাশুল দিতে হবে।
হেফাজতে ইসলাম দেশে শান্তি শৃঙ্খলা চায়। তবে জুলুমবাজদের জুলুমে পিঠ দেয়ালে ঠেকে গেলে দেশবাসীকে সাথে নিয়ে সমুচিত জবাব দেওয়া হবে। হুশিয়ারি উচ্চারণ করে হেফাজত আমির বাবুনগরী বলেন, আমাদের নিকট খবর এসেছে, গভীর রাতে বাড়িতে বাড়িতে গিয়ে হেফাজত নেতাকর্মীদের হয়রানি করা হচ্ছে। মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার করা হচ্ছে।
হেফাজতে ইসলাম দেশে নৈরাজ্য ও সন্ত্রাস চায় না। হেফাজত ইসলাম শান্তি চায়। হেফাজতে ইসলাম একটি সুশৃঙ্খল ও শান্তিপ্রিয় সংগঠন। তবে নেতাকর্মীদের উপর এভাবে জুলুম চলতে থাকলে আমরা নিশ্চুপ ঘরে বসে থাকবো না। দেশবাসীকে সাথে নিয়ে শান্তিপূর্ণ দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে।



 

Show all comments
  • মোঃ+দুলাল+মিয়া ১২ এপ্রিল, ২০২১, ৪:১২ পিএম says : 0
    হুজুর আসসালামুআলাইকুম অরাহমাতুললাহ অবারাকাতু। হুজুর,বেয়াদপি মাপ করবেন,আমাদের গ্রামের কথায় বলে দেখছি শুনেছি।গূ এর এপিঠে ঐ পিঠে দুই সাইডে দুর গন্ধ ,আপনি বলেছেন গ্রেফতারদের মুক্তি না দিলে বৃহত্তর আন্দেলেন দেখেন যদি ও এদের মুক্তি দেওয়া হয় তবে এই সরকার আপনাদের কে কিছু শর্ত অবশ্যিই দিবে।কিন্তু হুজুর আমি মনে করি এই সরকার যতই শর্ত দিবে আর আপনারা যতই শর্ত দিবেন ।এই সরকার পলিসি বাজ হয়তো আপনাদের কিছু শর্ত মেনে নিবে এবং যাদের গ্রেফতার করেছে তাদের ছেড়ে দিবে।কিন্তু এই সরকারের পলিসি আপনাদের অবশ্যিই বুঝতে হবে। সামনে নির্বাচন আসতেছে এরা আবার আপনাদের যে কেন শর্ত মানতে রাজি হবেন।নির্বাচন শেষ যখন আবার পাঁচ বছর এর ক্ষমতা পাবে। দেখবেন আবার 2013/2021 এর মতো আবার আপনাদের হত্যা করবে এবং কি ইসলামের বিরুদ্ধে আরো কঠোর বেবসতা নিবে।আমার অনুরোধ আপনারা কেন শর্ত মানবেন না নিঃশর্তে আলেম উলেমাদের মুক্তি দিতে হবে। আপনারা এই সরকারের বিরুদ্ধে সংগ্রাম গড়ে তুলুন এবং এই সরকারের পতন করুন অন্যথায় সামনে দেখবেন ইসলাম কি বাংলাদেশে এই সরকার রাখবে না।এখন খমতায় আসার জন্য তাহারা আপনাদের সাথে মিশে যাবে দুষ্টে লোকের মিষ্টি কথা গনাই বসে কাছে কথা দিয়ে কথা নিবে জানে মারবে শেষে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হেফাজত আমির বাবুনগরী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ