Inqilab Logo

ঢাকা, রোববার, ০৯ মে ২০২১, ২৬ বৈশাখ ১৪২৮, ২৬ রমজান ১৪৪২ হিজরী

হেফাজত নেতা আজিজুল হক ইসলামাবাদী গ্রেফতার

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০২১, ৩:৪০ পিএম

হেফাজতে ইসলামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদীকে গ্রেপ্তার করা হয়েছে। ঢাকা মেট্রোপলিটন পুলিশের মতিঝিল অঞ্চলের উপ-কমিশনার (ডিসি) আসাদুজ্জামান রিপন সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন। চট্টগ্রামে তার পরিবারের পক্ষ থেকেও বিভিন্ন মাধ্যমে তাকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে রোববার সন্ধ্যায় আজিজুলকে গ্রেফতার করা হয়েছে। আজ সোমবার তাকে আদালতে পাঠানো হয়েছে।

এদিকে গতকাল হাটহাজারীতে বৈঠক শেষে আজিজুল হককে তুলে নেয়া হয় বলে দাবি করেন হেফাজত নেতারা। দুপুরে তাকে সুস্থ অবস্থায় ফেরত দেওয়ার দাবি জানান হেফাজতের আমির আল্লামা জুনাইদ বাবুনগরী। হাটহাজারী মাদ্রাসায় বৈঠক শেষে ঢাকা ফেরার পথে নারায়ণগঞ্জ থেকে তাকে আটক করা হয় বলে জানান হেফাজত নেতারা।



 

Show all comments
  • Jack+Ali ১২ এপ্রিল, ২০২১, ৪:৩১ পিএম says : 0
    Whole universe belongs to Allah including your body, do you have power to fight Allah???? you ruler don't know the power of Allah, if you knew you always cry like our Beloved Prophet [SAW] 4 rightly guided Caliph and the Sahabi. There is no grouping in Islam, In Islam there no BNP, Awami league, in Islam there is only one party which is Islam and member of the that group is Muslim. Alem's are inheritor of Rasul, those who fight them, Allah punish them seriously: সুরা আল-মাইদাহ: আয়াত:5:33 নিশ্চয়ই আল্লাহ ও তাঁর রসূলের সাথে সংগ্রাম করে এবং দেশে হাঙ্গামা সৃষ্টি করতে সচেষ্ট হয়, তাদের শাস্তি হচ্ছে এই যে, তাদেরকে হত্যা করা হবে অথবা শূলীতে চড়ানো হবে অথবা তাদের হস্তপদসমূহ বিপরীত দিক থেকে কেটে দেয়া হবে অথবা দেশ থেকে বহিষ্কার করা হবে। এটি হল তাদের জন্য পার্থিব লাঞ্ছনা আর পরকালে তাদের জন্যে রয়েছে কঠোর শাস্তি।
    Total Reply(0) Reply
  • মোঃ+দুলাল+মিয়া ১২ এপ্রিল, ২০২১, ৫:২৭ পিএম says : 0
    নির্বাচনের আর বেশি দিন নেই। সরকার এই যে গ্রেফতার হুমকি দমকি আসলেই এই সরকারের বিরাট একটি পলিসি আসলে আমাদের দেশের জনগণ এবং ইসলামী দলগুলোর এই সমস্ত বুজতে পারে না। এই সরকার অবশ্যিই জানেন হেফাজত কি হেফাজতে ইসলামে যারা আছেন তারা সবাই ইসলামের জন্য কাজ করেন।এবং হেফাজত কে বন্দি করে রাখতে পারলে । এবং হেফাজতের কিছু শর্ত নির্বাচনের আগে মেনে নিয়েই সরকার সাকসেসফুল হবে।নির্বাচনের আর মাত্র অল্প কিছু দিন এখন পলিটিক্স করে হেফাজত কে হয়রানি করতে থাকবে হঠাত্ নির্বাচন এর এক মাস অথবা দুই মাস আগে হেফাজতের শর্ত মেনে নিবে। এইটা যদি না করে খমতায় আসতে পারে না।এইটা পলিসি আর হেফাজতের বুঝতে হবে যে এই সরকার বামপন্থী সে যতই শর্ত মেনে নিবে এবং যাদের গ্রেফতার করেছে তাদের ছেড়ে দিবে। কিন্তু শর্ত সাপেক্ষে। বেশি কিছু বলতে পারবেনা। সংক্ষেপে বলি হেফাজতের উচিত হবে না এই সরকারের শর্ত মেনে নেওয়া। হেফাজতেইসলামের উচিত হবে সমস্ত ইসলামী দল গুলি নিয়ে এখন থেকেই সংগ্রাম গড়ে তোলার। এবং ইসলামী দল গুলি যদি এককভাবে না পারে দেশে ডানপন্থী দল গুলির সাথে মিলে এক সাথে ঐক্যবদ্ধভাবে রাজপথে ঝাঁপিয়ে পড়ার এবং সংসদে যাওয়ার হেফাজত সংসদে গেলে অর্ধেক আসন তাহারা পাবে কিন্তু হেফাজত বলেছেন আমরা রাজনীতি করি না। এইটা কি কথা আপনারা সংসদে যাবেন ইসলামের পক্ষে কথা বলবেন তাতে কি অপরাধ হবে।আপনাদের বুঝতে হবে ইসলামে ও রাজনীতি আছে তাই এখনে সময় আছে আপনারা ইসলামী দল গুলি সহ দেশে ডানপন্থী দলগুলোর সাথে মিলে মিশে সংসদে যাওয়ার জন্য পসতুত হয়ে যান।অন্যথায় সামনের দিনগুলোতে আরো বিপদসীমায় থাকতে হবে। আপনারা এই সরকারের পলিসি বুঝতে পারিতেছেন না ।আপনাদের হাতে রেখে আবার ক্ষমতায় যাওয়ার জন্য আপনাদের এই অবস্থা করতেছে।শেষ পর্যন্ত এই আওয়ামী লীগ বাকশালি সরকার বলবে আমরা হেফাজতের সব শর্ত মেনে নিবে অথবা মেনে নিয়াছি এবং আলেম উলেমাদের মুক্তি দিয়ে দিবে।আবার ক্ষমতায় বসে যেই সেই ইসলাম বিরোধী কাজ আরম্ভ করবে। ইসলামের নাম নিশানা রাখবে না কথাটা খেয়াল করেন হুজুর আমি অশিক্ষিত কিন্তু আমার দৃষ্টিতে এই সরকার বামপন্থী নির্বাচনের আগে এই গুলি করা তাদের পলিসি।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ