Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ২৩ বৈশাখ ১৪২৮, ২৩ রমজান ১৪৪২ হিজরী

সর্বাধুনিক প্রাযুক্তিক সুবিধা দিতে ক্যাটেইনা টেকনোলজিসের সাথে সিভিসি ফাইন্যান্সের এমওইউ সই

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০২১, ৫:১৯ পিএম

সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরের মধ্য দিয়ে নিজেদের সম্পর্কে নতুন মাত্রা যোগ করলো সিভিসি ফাইন্যান্স লিমিটেড এবং ক্যাটেইনা টেকনোলজিস প্রাইভেট লিমিটেড। গত ২৩ মার্চ এই এমওইউ সই হয়। এই চুক্তির অধীনে ক্যাটেইনা টেকনোলজিস সিভিসি ফাইন্যান্সের প্রযুক্তিগত পার্টনার হিসেবে কাজ করবে, যার লক্ষ্য হলো গ্রাহককে সর্বাধুনিক প্রাযুক্তিক সুবিধা প্রদান করা।

সিভিসি ফাইন্যান্সের ম্যানেজিং ডিরেক্টর সৈয়দ মিনহাজ আহমেদ এবং ক্যাটেইনা টেকনোলজিস প্রাইভেট লিমিটেডের চিফ সল্যুশন অফিসার রাজিশ রাজান নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এই এমওইউতে সই করেন। এসময় সিভিসি ফাইন্যান্সের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর শাহ ওয়ারিফ হোসাইন, হেড অব আইটি আনোয়ার হোসেন চৌধুরী, হেড অব অপারেশনস ফয়সাল আমিন এবং ক্যাটেইনা টেকনোলজিসের এমডি এবং সিইও সানাচিত মেহরা উপস্থিত ছিলেন।

সিভিসি ফাইন্যান্স বাংলাদেশ ব্যাংক অনুমোদিত আর্থিক প্রতিষ্ঠান। এটি প্রথাগত ঋণ ও সঞ্চয় সুবিধাসহ বিভিন্ন ধরনের আর্থিক সেবা দিয়ে থাকে। চলমান কোভিড-১৯ মহামারীতেও প্রতিষ্ঠানটি গ্রাহকদের নিরিবচ্ছিন্ন সেবা দিয়ে আসছে। প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার নিশ্চিতের মাধ্যমে প্রতিষ্ঠানটি প্রথাগত প্রোডাক্টের পাশাপাশি বিকল্প ডেলিভারি চ্যানেল তৈরির জন্য কাজ করছে।

ভারতের মুম্বাই শহর ভিত্তিক প্রতিষ্ঠান ক্যাটেইনা টেকনোলজিস সাধারণত ব্লকচেইন, এন্টারপ্রাইজ অ্যাপ্লিকেশন ইন্টিগ্রেশন এবং এপিআই ম্যানেজমেন্ট বাস্তবায়নের লক্ষ্যে প্রয়োজনীয় সেবা প্রদান করে থাকে। গ্রাহকসেবায় উৎকর্ষতা আনার ক্ষেত্রে অভিজ্ঞতা ও পেশাদারিত্বের সমন্বয়ে নেতৃত্বস্থানীয় অবস্থানে আছে ক্যাটেইনা। প্রতিষ্ঠানটি সে সকল টেকনোক্র্যাটদের সমন্বয়ে গঠিত যারা প্রোডাক্টস এবং অ্যাপ্লিকেশনস নির্মাণে অত্যন্ত আগ্রহী।

সিভিসি ফাইন্যান্সের ম্যানেজিং ডিরেক্টর সৈয়দ মিনহাজ আহমেদ বলেন, ‘দেশের অর্থনৈতিক অবস্থার উন্নতি করতে হলে বিকল্প ডেলিভারি চ্যানেল তৈরির বিকল্প নেই। গ্রাহকদের প্রযুক্তিবান্ধব ও সৃজনশীল আর্থিক সেবা দেওয়ার লক্ষ্যে আমরা প্রতিশ্রæতিবদ্ধ। এই পার্টনারশিপ সেই লক্ষ্য বাস্তবায়নে আমাদের সাহায্য করবে।’

ক্যাটেইনা টেকনোলজিস প্রাইভেট লিমিটেড-এর চিফ সল্যুশন অফিসার রাজিশ রাজান বলেন, ‘ফিনটেক বাংলাদেশে দ্রুতই ছড়িয়ে পড়ছে। সিভিসির মতো একটি প্রতিষ্ঠানের সাথে যুক্ত হয়ে এবং তাদের প্রযুক্তিগত লক্ষ্য অর্জনে সাথে থাকতে পেরে আমরা আনন্দিত। আমরা একটি দীর্ঘমেয়াদী পার্টনারশিপ এবং উভয়ের জন্য লাভজনক একটি ইকোসিস্টেম তৈরি করতে চাই, যা গ্রামীণ অর্থনীতির উন্নয়ন ও আর্থিক অন্তর্ভুক্তিতে সহায়তা করবে।”



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ