Inqilab Logo

ঢাকা সোমবার, ২৬ জুলাই ২০২১, ১১ শ্রাবণ ১৪২৮, ১৫ যিলহজ ১৪৪২ হিজরী
শিরোনাম

যেকারণে জাকারবার্গের বার্ষিক নিরাপত্তায় ব্যয় ২ কোটি ৩০ লাখ ডলার!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০২১, ৫:৪৩ পিএম

ফেসবুকের সহপ্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গের নিরাপত্তার জন্য ২ কোটি ৩০ লাখ মার্কিন ডলারের বেশি অর্থ ব্যয় করা হয়েছে। এছাড়াও নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত থাকা ব্যক্তিদের ব্যয়ও বৃদ্ধি পেয়েছে।
২০২০ সালে প্রতিষ্ঠিত ফেসবুকের নিরাপত্তা বিষয়ক বার্ষিক রিভিউর ‘আইডেন্টিফায়েড স্পেসিফিক থ্রেটস টু মি. জাকারবার্গ’ নামে একটি অধ্যায়ে এমনটা উল্লেখ করা হয়। গেল বছরে জাকারবার্গ ও তার পরিবারের নিরাপত্তা ব্যয় অনেকটা বেড়েছে। বিশেষ করে কভিড-১৯ সংক্রান্ত ভ্রমণ প্রটোকল, মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন কেন্দ্রিক পরিস্থিতি ও অন্যান্য নিরাপত্তা হুমকির জন্য এ ব্যয় বৃদ্ধি পায়। গত বছর ১ কোটি ৩০ লাখ ডলারের মতো ব্যয় করা হয়েছে জাকারবার্গ ও তার পরিবারের সদস্যদের ব্যক্তিগত নিরাপত্তায়। ফেসবুক সিইও এবং তার পরিবারের সদস্যদের বাসভবন ও ভ্রমণের সময় নিরাপত্তা-সংক্রান্ত কারণে এ ব্যয় করা হয়। এছাড়াও জাকারবার্গ আরো অতিরিক্ত ১ কোটি ডলার তার নিরাপত্তারক্ষী ও অন্যান্য নিরাপত্তা ব্যয় হিসেবে পেয়েছেন। গত বছর তার ন্যূনতম নিরাপত্তা ব্যয় ছিল ১ কোটি ৩৪ লাখ ডলার। ফেসবুক সিইওর পক্ষ থেকে তার একজন প্রক্সি জানান, জাকারবার্গ মানেই ফেসবুক। তারা একে অপরের সমার্থক। ফলে ফেসবুক সম্পর্কে যত বাজে ধারণা পোষণ করা হয়, তা একপ্রকার জাকারবার্গের ওপরই বর্তায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফেসবুক

১১ জুলাই, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ