Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৪ জৈষ্ঠ্য ১৪২৮, ০৫ শাওয়াল ১৪৪২ হিজরী

দেশে ফিরলেন প্রিন্স হ্যারি, থাকতে পারবেন না রাজপ্রাসাদে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০২১, ৬:০২ পিএম

দাদা প্রিন্স ফিলিপের মৃত্যুর পরে যত দ্রুত সম্ভব যুক্তরাষ্ট্র থেকে ব্রিটেনে ফিরলেন প্রিন্স হ্যারি। শনিবার স্থানীয় সময় রাতে তিনি লন্ডনের হিথ্রো বিমানবন্দরে অবতরণ করেন। তবে হ্যারির স্ত্রী মেগান মার্কেল গর্ভবতী হওয়ায় ছেলে আর্চি হ্যারিসনকে নিয়ে যুক্তরাষ্ট্রেরই থেকে গিয়েছেন।

শুক্রবার ৯৯ বছর বয়সী যুবরাজ ফিলিপের মৃত্যুর পরে হ্যারি পরিবারের সদস্যদের সাথে কথা বলছেন। ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য সান জানিয়েছে, প্রিন্স হ্যারি তার বিমানবন্দর থেকে কেনসিংটন প্যালেসে চলে গিয়েছিলেন বলে ধারণা করা হচ্ছে। তার অফিশিয়াল রাজকীয় বাসভবন ফ্রোগমোর কটেজে বর্তমানে বাস করছেন প্রিন্সেস ইউজিন এবং জ্যাক ব্রুকসব্যাঙ্ক। ধারণা করা হচ্ছে, ফ্রোগমোর কটেজের পরিবর্তে হ্যারি নটিংহাম কটেজে থাকতে পারেন যেখানে তিনি বিয়ের আগে থাকতেন।

উইন্ডসর ক্যাসেলের মাঠে অবস্থিত সেন্ট জর্জেস চ্যাপেলে ডিউক অফ এডিনবার্গ প্রিন্স ফিলিপের আনুষ্ঠানিকভাবে রাজকীয় শেষকৃত্যে অনুষ্ঠিত হবে। বর্তমানে তার জন্য প্রস্তুতি চলছে। আগামী ১৭ এপ্রিল দুপুর ৩টায় অনুষ্ঠান শুরু হবে। সে সময় সারা দেশে এক মিনিটের নীরবতা পালিত হবে। সূত্র: বার্মিংহাম মেইল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন