Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৪ মে ২০২১, ৩১ বৈশাখ ১৪২৮, ০১ শাওয়াল ১৪৪২ হিজরী

সাহসিকতা ও ধৈর্যের সাথে ক্রান্তিকাল অতিক্রমের আহ্বান ব্যারিস্টার তাপসের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০২১, ৬:৪৭ পিএম

সাহসিকতা ও ধৈর্যের সাথে ক্রান্তিকাল অতিক্রম করার আহ্বান জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। আজ সোমবার রাজধানীর ওয়ারীর ফকিরচাঁন সরদার কমিউনিটি সেন্টারে নিম্নআয়ের ১৫শ পরিবারের মাঝে ভোজ্যপণ্য বিতরণ কর্মসূচিতে নগর ভবন হতে ভার্চুয়াল মাধ্যমে যুক্ত হয়ে মেয়র এই আহ্বান জানান।

পবিত্র রমজান উপলক্ষে অষ্টম বারের মতো এই ভোজ্যপণ্য বিতরণের আয়োজন করে ‘মরহুম সেলিম আল মাহমুদ স্মৃতি পরিষদ’। স্মৃতি পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ৪১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সারোয়ার হোসেন আলো। তিনি সেলিম আল মাহমুদের জ্যেষ্ঠ সন্তান।

মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, আমরা একটি ক্রান্তিকাল অতিক্রম করছি। আমি সবাইকে সাহসিকতা ও ধৈর্যের সাথে এই ক্রান্তিকাল অতিক্রম করার আহবান জানাই। আমরা সংকটের যে পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছি, তাতে আমি সবাইকে যথাযথভাবে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানাচ্ছি। আগামী ১৪ থেকে শুরু হওয়া সাত দিনের ‘সর্বাত্মক আটকাদেশ (লকডাউন)’ এর সরকারি সব নির্দেশনা মেনে চলার আহবান জানান তাপস।

মেয়র বলেন, কাউন্সিলর সারোয়ার হাসান সব সময় জনগণের সঙ্গে সম্পৃক্ত। তিনি সবসময় জনগণের দু:খ-কষ্ট উপলব্ধি করে কার্যক্রম নেন। গত করোনাকালীন আমরা দেখেছি তিনি ওয়ারী এলাকাবাসীর জন্য তিনি নিবেদিত প্রাণ থেকে কাজ করেছেন। আমরা জনগণের পাশে আছি, জনগণের পাশে থাকবো এবং জনগণের সেবা করে যাবো এই ব্রত নিয়ে সানোয়ার হোসেন আলোর এই কার্যক্রমকে আমি অভিনন্দন ও শুভেচ্ছা জানাচ্ছি।

ডিএসসিসির ৪১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ও মরহুম সেলিম আল-মাহমুদ স্মৃতি পরিষদের সভাপতি সারোয়ার হাসান আলো বলেন, প্রতি বছরের মতো এবারও পবিত্র রমজান উপলক্ষে ‘সেলিম আল-মাহমুদ স্মৃতি পরিষদ’ এর উদ্যোগে ওয়ারীর এক হাজার ৫০০ নিম্নআয়ের মানুষের মাঝে খাদ্যপণ্য বিতরণ করছি। খাদ্যপণ্যের মধ্যে রয়েছে ২০ কেজি চাল, ৫ কেজি পেঁয়াজ, ৫ কেজি আলু, ২ কেজি তেল, ১ কেজি খেজুর, ২ কেজি চিনি, ২ কেজি মসুর ডাল, ২ কেজি মটর ডাল, ১ কেজি লবন, ১ কেজি ছোলা, ১ কেজি বেসন, সাবান, ৫০০ গ্রাম গুঁড়াদুধ। এই বিতরণ কার্যক্রমে ওয়ারীর সব স্থানীয় বাসিন্দারা সহযোগিতা করেছেন। ভবিষ্যতে এই সেবা কার্যক্রম অব্যাহত থাকবে। অনুষ্ঠানে প্রধান নির্বাহী কর্মকর্তা এ বি এম আমিন উল্লাহ নুরী, সচিব আকরামুজ্জামান প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ