Inqilab Logo

বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৪ কার্তিক ১৪২৮, ১২ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

আশুলিয়ায় জুতা তৈরীর কারখানায় আগুন, আহত ৪

সাভার থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০২১, ৭:৪৫ পিএম

ঢাকার সাভারের আশুলিয়ায় একটি জুতা তৈরীর কারখানায় ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিসের ৫টি ইউনিটের প্রায় ১ ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। অগ্নিকান্ডে একজন শ্রমিক দ্বগ্ধসহ আহত হয়েছেন চার জন। সোমবার বিকেলে আশুলিয়ার বাইপাইল এলাকার ‘গোল্ডেন ইউনিয়ন লেদার লিমিটেড’ জুতার কারখানার তৃতীয় ও চতুর্থ তলায় এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

এ ঘটনায় দগ্ধ বাবু নামে এক শ্রমিককে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে পাঠানো হয়েছে। তবে তার বিস্তারিত পরিচয় জানা যায়নি। এছাড়া আহত সাদিয়া আক্তার (১৬), সাথী আক্তার (১৭), কহিনূরকে (১৯) স্থানীয় হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

ডিইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার জাহাঙ্গীর আলম বলেন, ৪ তলা ভবনটির তিন ও চার তলা নিয়ে অবস্থিত জুতা তৈরীর কারখানার তৃতীয় তলা থেকে আগুনের সূত্রপাত ঘটে। কারখানায় জুতা তৈরীর দাহ্য পদার্থ থাকায় আগুন চার তলায়ও ছড়িয়ে পরে। খবর পেয়ে দ্রুত ডিইপিজেড ফায়ার সার্ভিসের তিনটি ও সাভার ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় এক ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

তবে অগ্নিকান্ডের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্ত না করে বলতে পারছেন না তিনি।

কারখানাটির ব্যবস্থাপক গাজী আরিফ হাসান বলেন, সাফলিং মেশিনে সৃষ্ট স্পার্ক থেকে আগুনের ফুলকি ডাস্টের সংস্পর্শে আসলে অগ্নিকান্ডের সূত্রপাত হয়। পরে আগুন তৃতীয় তলা থেকে চতুর্থ তলায় ছড়িয়ে পড়ে। এতে চার জন শ্রমিক আহত হয়েছে। অগ্নিকান্ডে তাদের প্রায় ২০লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাভার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ