Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

পাইকগাছায় লকডাউন অমান্য করে গণপরিবহন চালু রাখায় জরিমানা

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০২১, ৭:৫৪ পিএম

পাইকগাছায় লকডাউনের মধ্যে সরকারি নির্দেশনা উপেক্ষা করে কিছু কিছু গণপরিবহন অতিরিক্ত ভাড়া নিয়ে ঢাকা ও খুলনা রুটে চলাচল করছে এমন অভিযোগের ভিত্তিতে সোমবার বিকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মোঃ শাহরিয়ার হক পৌরসভার সরল বাজারের পরিবহন স্ট্যান্ডে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। এ সময় যাত্রীদের কাছে টিকিট বিক্রিকালে ঢাকাগামী একটি পরিবহনের ম্যানেজারকে হাতেনাতে ধরে ফেলেন।

অপরদিকে সড়কে চেকপোষ্ট বসিয়ে খুলনা রুটের কয়েকটি বাস থামিয়ে যাত্রীদের নামিয়ে দেন। এ সময় গড়ইখালী গ্রামের পাপিয়া বেগম নির্বাহী ম্যাজিস্ট্রেটকে জানান, কিছু কিছু পরিবহন ঢাকায় যাচ্ছে শুনে আমি স্ট্যান্ডে এসে টিকিট কাটার সময় আমার কাছ থেকে টিকিট প্রতি ১২শ টাকা নেয়। যা অন্যান্য সময়ের চেয়ে দ্বিগুণ। খড়িয়া গ্রামের রহিমা বেগম অভিযোগ করেন, আমার ছেলে মোহাম্মদপুর থানায় চাকুরি করে। আমার কাছ থেকে ৩টি টিকিটের মূল্য হিসেবে সাড়ে ৩ হাজার টাকা নিয়েছে। পরিবহনের ম্যানেজার আমাকে মূল টিকিট না দিয়ে একটি চিরকুট দেয়। পরে প্রশাসনের চাঁপে পড়ে গণপরিবহনের শ্রমিকরা যাত্রীদের ভাড়ার টাকা ফেরত দিতে বাধ্য হয়।

এছাড়া সরকারি নির্দেশনা উপেক্ষা করে গণপরিবহন চালু করায় পরিবহন ম্যানেজারকে জরিমানা করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুলনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ