Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ মে ২০২১, ০১ জৈষ্ঠ্য ১৪২৮, ০২ শাওয়াল ১৪৪২ হিজরী

অবশেষে দল পেলেন এমিলি!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০২১, ৮:০৬ পিএম

জাতীয় ফুটবল দলের সাবেক তারকা ফরোয়ার্ড জাহিদ হাসান এমিলি। গত দশকে দেশের অন্যতম জনপ্রিয় তারকা ফুটবলার ছিলেন তিনি। কিন্তু সময়ের ব্যবধানে অফ ফর্ম আর ইনজুরি মাঠ থেকে ছিটকে দিয়েছে তাকে। প্রায় হারিয়েই যাচ্ছিলেন এমিলি। চলমান বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) প্রথম লেগে কোন দলই ডাকেনি তাকে। তবে দ্বিতীয় লেগে অবশেষে দল পেয়েছেন দেশসেরা সাবেক এই ফরোয়ার্ড। এমিলিকে দ্বিতীয় লেগে দলে ভিড়িয়েছে ব্রাদার্স ইউনিয়ন ক্লাব। যারা বর্তমানে অবনমনের শঙ্কায় রয়েছে।

ঘরোয়া আসরে ২০০৫-০৬ মৌসুমে গোপীবাগের এই ক্লাবটির হয়েই লিগে খেলা শুরু করেন এমিলি। গোপীবাগের এই ক্লাব থেকেই জাতীয় দলে ডাক পেয়েছিলেন তিনি। পরবর্তীতে ঢাকা আবাহনী, মোহামেডান, শেখ জামাল ও শেখ রাসেল ক্রীড়া চক্রসহ দেশের শীর্ষমস্থানীয় ক্লাবের জার্সি গায়ে জড়িয়েছেন এমিলি। ১৫ বছর পর আবার সেই গোপীবাগেই তার জায়গা হলো। নিজ পুরোনা ক্লাবে ফিরতে পেরে তাই আবেগআপ্লুত এমিলি। সোমবার তিনি বলেন, ‘দেশের সেরা ফরোয়ার্ড হয়ে উঠার পেছনে আমার ক্যারিয়ারে ব্রাদার্সের অবদান অনেক। এই কঠিন সময়েও ব্রাদার্স আমার পাশে এসে দাঁড়িয়েছে। তাই তাদের প্রস্তাব ফেরাতে পারিনি।’

বিপিএলের প্রথম লেগ শেষে ১২ ম্যাচে মাত্র ৫ পয়েন্ট পেয়ে ধুকছে ব্রাদার্স ইউনিয়ন। প্রিয় ক্লাবটিতে অবনমনের হাত থেকে রক্ষা করতে চান এমিলি। তার কথায়, ‘আমি বিপিএলের দ্বিতীয় লেগে গোল করে ব্রাদার্সকে পয়েন্ট টেবিলে সম্মানজনক একটা অবস্থানে নিয়ে যেতে চাই। ফর্ম ও ফিট থাকলে আরও ক’বছর খেলা চালিয়ে যাওয়ার ইচ্ছা আছে আমার।’

লিগের মধ্যবর্তী দলবদলে এমিলি ছাড়াও জাতীয় দলের আরও সাবেক ফুটবলারকে দলে টেনেছে ব্রাদার্স। এরা হলেন- অভিজ্ঞ ডিফেন্ডার আরিফুল ইসলাম ও মিডফিল্ডার ইমতিয়াজ সুলতান জিতু। ইরানী বংশোদ্ভূত জার্মান কোচ রেজা পার্কাসকে ফের দলের দায়িত্ব দিতে চান ব্রাদার্স কর্মকর্তারা। তবে জার্মানীতে বর্তমানে লকডাউন থাকায় এবং বাংলাদেশে ইউরোপের ফ্লাইট নিষেধাজ্ঞার কারণে কোচের আসতে বিলম্ব হচ্ছে বলে জানা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল


আরও
আরও পড়ুন