Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৪ জৈষ্ঠ্য ১৪২৮, ০৫ শাওয়াল ১৪৪২ হিজরী

রাজধানীতে সক্রিয় নিশাচর ডাকাত

তিনজন গ্রেফতার

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম

রাজধানীর বিভিন্ন এলাকার মার্কেট ও দোকানে চুরি-ডাকাতি চক্রের দুর্ধষ তিন সদস্যকে গ্রেফতার করেছে সিআ্ইডি। ওই চক্রের সদস্যরা রাতে খালি পিকআপ ভ্যান নিয়ে ঘুরতো। নির্জন মার্কেট ও দোকান বা ওষুধের ফার্মেসি টার্গেট করতো তারা। এরপর সুবিধাজনক জায়গায় অবস্থান করে টার্গেট করা দোকানের তালা বিশেষ যন্ত্র দিয়ে ভেঙে ফেলে ভেতরে ঢুকে দোকানে থাকা নগদ টাকা ও বিভিন্ন মূল্যবান পণ্য চুরি করে পিকআপে নিয়ে পালিয়ে যেত। গত শনিবার রাত ২টার দিকে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ, ডেমরা ও ফতুল্লা থেকে তাদের গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে ৮ লাখ টাকা মূল্যের একটি পিকআপ ভ্যান উদ্ধার করা হয়। গ্রেফতারকৃতরা হচ্ছে-চক্রের মূলহোতা সাইফুল ইসলাম ওরফে তাজু, মো. মনির ও মো. মিন্টু। গ্রেফতারকৃত আসামিদের বিরুদ্ধে শাহজাহানপুর থানাসহ ডিএমপির বিভিন্ন থানায় মামলা রয়েছে।

সিআইডির বিশেষ পুলিশ সুপার কানিজ ফাতেমা বলেন, রাজধানীর শাহাজানপুর থানার একটি মামলা তদন্ত করতে গিয়ে দেখা যায়, ২০২০ সালের ৭ ডিসেম্বর রাত ১টা থেকে ভোর ৫টার মধ্যে যেকোনো সময় রাজধানীর শান্তিবাগ হোল্ডিংয়ের জারিয়া ফার্মেসি নামে একটি ওষুধের দোকানে তালা ভেঙে চুরি করে চক্রটি। তারা দোকানে ঢুকে ওষুধ বিক্রির নগদ ১ লাখ ৭৫ হাজার টাকাসহ দোকানে থাকা ১৬ লাখ টাকা মূল্যের বিভিন্ন কোম্পানির ওষুধ চুরি করে।
ওই ঘটনার বর্ণনা দিয়ে তিনি বলেন, গ্রেফতার মনির পিকআপ ভ্যানটি চালিয়ে দোকানের সামনে দাঁড় করিয়ে রেখেছিলেন। চক্রের মূলহোতা মো. সাইফুল ইসলাম ওরফে তাজু বিশেষ যন্ত্র দিয়ে দোকানের তালা ভেঙে ফেলেন। এরপর মিন্টু দোকানের ভেতর প্রবেশ করেন। এসময় সাইফুল ও মনির দোকানের বাইরে থেকে শাটার নামিয়ে পিকআপ নিয়ে দোকান থেকে একটু দূরে নিরাপদ জায়গায় গিয়ে অপেক্ষা করতে থাকেন। অনেকক্ষণ পর দোকানের ভেতর থেকে মিন্টু তাদের ফোন দেন। সাইফুল ও মনির পিকআপ নিয়ে দোকানের সামনে আসেন। দু’জন দোকানের শাটার তুলে ধরেন। এদিকে তারা দোকানের ভেতর থেকে মালামাল ভর্তি বস্তা বের করে পিকআপে তুলে তা পলিথিন দিয়ে ঢেকে দেন। এরপর তিনজনই ওই পিকআপটি নিয়ে পালিয়ে যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিশাচর ডাকাত
আরও পড়ুন