Inqilab Logo

ঢাকা, সোমবার, ১০ মে ২০২১, ২৭ বৈশাখ ১৪২৮, ২৭ রমজান ১৪৪২ হিজরী

শরীয়তপুরের ৫০ গ্রামের মানুষ রোজা পালন শুরু করেছেন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০২১, ৯:৫২ এএম

বাংলাদেশের কিছু এলাকায় সউদি আরবের সঙ্গে মিল রেখে রোজা পালন শুরু করেছেন স্থানীয়রা।

সউদি আরবসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোর সঙ্গে মিল রেখে মঙ্গলবার (১৩ এপ্রিল) রোজা পালন করবেন শরীয়তপুরের ৫০ গ্রামের মানুষ।

শরীয়তপুরে সুরেশ্বর দরবার শরিফের অনুসারী ৫০টির অধিক গ্রামের মানুষ সোমবার তারাবির নামাজ আদায় করেছেন বলে জানান সুরেশ্বর দরবার শরিফের পীর সৈয়দ শাহ্ সূফী বেলাল নূরী সুরেশ্বরী।

তিনি জানান, মঙ্গলবার থেকে সউদি আরবের সঙ্গে মিল রেখে রোজা রাখা শুরু করব। সোমবার তারাবি নামাজ আদায় করেছি আমরা। প্রতি বছর আমরা সউদি আরবের সঙ্গে মিল রেখে রোজা নামাজ পালন করে থাকি। সুরেশ্বর দায়রা শরিফের প্রতিষ্ঠাতা হজরত জান শরীফ শাহ সুরেশ্বরীর (রা.) শরীয়তপুরসহ দেশের বিভিন্ন জেলায় প্রায় দেড় কোটি মুসলমান মঙ্গলবার থেকে রোজা রাখবেন।

ছায়গাও ইউনিয়নের আকছার মসজিদের ইমাম মাহাবুব আলম জানান, প্রতি বছর আমরা সউদি আরবের সঙ্গে মিল রেখে সুরেশ্বর পাক দরবার শরিফের আশেকানরা রোজা রাখি ও ঈদ পালন করে থাকি। সোমবার আমরা তারাবির নামাজ আদায় করেছি। মঙ্গলবার রোজা রাখব। এবারের তারাবিতে সরকারিভাবে বিধিনিষেধ থাকায় বেশি মানুষ একসঙ্গে নামাজ পড়তে পারছি না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রমজান


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ