Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৪ জৈষ্ঠ্য ১৪২৮, ০৫ শাওয়াল ১৪৪২ হিজরী

জিবুতির এডেন উপসাগরে নৌকাডুবিতে ৩৪ জন নিহত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০২১, ৯:৫৬ এএম

আফ্রিকার দেশ জিবুতির উপকূল সংলগ্ন এডেন সাগরে নৌকা ডুবে ইয়েমেন থেকে ফেরার পথে ৩৪ অভিবাসন প্রত্যাশী নিহত হয়েছে। সোমবার (১২ এপ্রিল) অভিবাসন বিষয়ক আন্তর্জাতিক সংস্থা (আইওএম) বিষয়টি নিশ্চিত করেছে। খবর রয়টার্সের।

এক টুইট বার্তায় আইওএম জানিয়েছে, চোরাকারবারিদের নিয়ন্ত্রণাধীন নৌকাটিতে ৬০ জন যাত্রী ছিল। তাদের নিয়ে এডেন উপসাগরের জিবুতি সংলগ্ন উপকূলে ডুবে যায়। তাতে ৩৪ জন নিহত হয়। তবে সংস্থাটি বিস্তারিত তথ্য জানায়নি।

ধারনা করা হচ্ছে করোনাভাইরাস সংক্রান্ত বিধিনিষেধ ও কড়াকড়ির কারণে তারা সৌদি আরবে প্রবেশে ব্যর্থ হয়। এরপর তারা ইয়েমেনে আটকা পরে। সেখান থেকে ফেরার পথে নৌকাডুবির ঘটনা ঘটে।

বেশ কয়েক বছর ধরে জিবুতি সংলগ্ন জলসীমায় সোমালিয়া ও ইথিওপিয়া থেকে পালিয়ে আসা অভিবাসন প্রত্যাশীদের নিয়ে নৌকা ডুবির ঘটনা ঘটছে। যারা দারদ্রি ও যুদ্ধের ভয়াবহতা থেকে পালিয়ে সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরাতে কাজের আশায় চোরাকারবাদিদের হাতে বন্দি হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পানিতে ডুবে মৃত্যু


আরও
আরও পড়ুন