Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৭ মে ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮, ২৪ রমজান ১৪৪২ হিজরী

হাসপাতালে ভর্তি করা হলো ফরিদা পারভীনকে, ফুসফুসের ৫০ শতাংশে ছড়িয়েছে সংক্রমণ

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০২১, ১০:০৬ এএম

প্রখ্যাত লালনশিল্পী ফরিদা পারভীনের করোনা শনাক্ত হয় গত ৮ এপ্রিল। ডাক্তারের পরামর্শ অনুযায়ী এ কয়দিন বাসাতে চিকিৎসা নিলেও সোমবার দুপুরে তাকে ইউনিভার্সেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার ফুসফুসের ৫০ শতাংশে সংক্রমণ ছড়িয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন ফরিদা পারভীনের ছেলে ইমাম জাফর নোমানী।

ফরিদা পারভীনের সবশেষ অবস্থা জানিয়ে সোমবার (১২ এপ্রিল) বিকেলে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি পোস্ট করেন জাফর। এ সময় মায়ের সুস্থতার জন্য সকলের কাছে দোয়া চান ইমাম জাফর নোমানী।

ফেসবুক পোস্টে তিনি লিখেন, 'সিটি স্ক্যানের রিপোর্ট অনুযায়ী আম্মার (ফরিদা পারভীন) ফুসফুসের প্রায় ৫০ শতাংশ আক্রান্ত হয়েছে। ডাক্তারের বিশেষ পরামর্শে খুব দ্রুত তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে৷ বর্তমানে তিনি ইউনিভার্সাল মেডিক্যালে চিকিৎসাধীন রয়েছেন। এটা ছাড়া অন্য কোনো জটিলতা নেই। আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব সকলের দোয়া কামনা করছি আম্মার জন্য।'

১৯৫৪ সালের ৩১ ডিসেম্বর নাটোর জেলার সিংড়া থানার শাওল গ্রামে জন্মগ্রহণ করেন ফরিদা পারভীন। জন্ম নাটোরে হলেও বড় হয়েছেন কুষ্টিয়ায়। নজরুলসংগীত ও দেশাত্মবোধক গানে ক্যারিয়ার শুরুর পর লালনসংগীতে মনোনিবেশের পর শ্রোতাদের মাঝে আলাদা গ্রহণযোগ্যতা পান তিনি। লালনের গান গেয়ে দেশে-বিদেশে খ্যাতি পেয়েছেন তিনি৷ তাই তিনি ‘লালন কন্যা’ নামেও পরিচিত। ১৯৮৭ সালে ফরিদা পারভীন সংগীতাঙ্গনে বিশেষ অবদানের জন্য একুশে পদক অর্জন করেন। এছাড়া ২০০৮ সালে জাপান সরকারের পক্ষ থেকে ‘ফুকুওয়াকা এশিয়ান কালচার’ পুরস্কারও পেয়েছেন। এছাড়া ফরিদা পারভীন বেশ কয়েকটি চলচ্চিত্রের গানেও কণ্ঠ দিয়েছেন। সেরা প্লেব্যাক গায়িকা হিসেবে ১৯৯৩ সালে পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। শিশুদের লালনসঙ্গীত শিক্ষার জন্য ‘অচিন পাখি স্কুল’ নামে একটি গানের স্কুল গড়ে তুলেছেন তিনি।

বর্তমানে ফরিদা পারভীন ছাড়াও সংগীতশিল্পী-অভিনয়শিল্পীদের মধ্যে কবরী, আবুল হায়াত, শহীদুজ্জামান সেলিম, রোজি সেলিম, তপন চৌধুরী, রিয়াজসহ আরও কয়েকজন করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন আছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সঙ্গীত


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ