Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মক্কা ও মদিনায় তারাবির নামাজ ১০ রাকাত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০২১, ১০:৪৯ এএম

করোনাভাইরাসের কারণে এবারের রমজান মাসে পবিত্র মক্কা ও মদিনায় তারাবির নামাজ ২০ রাকাতের পরিবর্তে ১০ রাকাত করার নির্দেশ দিয়েছেন সউদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজ।

সোমবার সউদি গেজেটের বরাত দিয়ে খালিজ টাইমসের এক প্রতিবেদনে এ খবর জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়, এই দুই মসজিদের দায়িত্বে থাকা শেখ আবদুল রহমান আল সুদাইস এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, পবিত্র রমজান মাসে কভিড-১৯ সংক্রমণের ঝুঁকি থেকে মুসল্লিদের নিরাপদে রাখতে এই পদক্ষেপ নেওয়া হয়েছে।

শেখ আবদুল রহমান আরও বলেন, এই দুই মসজিদের প্রধান তত্ত্বাবধায়ক বাদশাহ সালমান এবং ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান করোনার এই পরিস্থিতিতে ওমরাহপালনকারী ও নামাজ আদায় করতে আসাদের জন্য সবচেয়ে ভালো সেবা নিশ্চিতে সার্বক্ষণিক চেষ্টা করছেন। সব সময় খোঁজ খবর রাখছেন।

মসজিদ কর্তৃপক্ষ রমজানে ওমরাহপালনকারী ও নামাজ আদায় করতে আসা সবার জন্য সর্বোচ্চ সেবা নিশ্চিতে সংশ্লিষ্টদের সহায়তায় সর্বোচ্চ জনবল ও পর্যাপ্ত প্রযুক্তিগত ব্যবস্থা নিয়েছে বলেও জানান আল সুদাইস।

এর আগে রমজানে করোনা থেকে সুরক্ষার জন্য সউদি আরবের দুই প্রধান মসজিদে ইতিকাফ ও ইফতার আয়োজনে নিষেধাজ্ঞা দেওয়া হয়। সেইসঙ্গে মসজিদের পরিচালন ক্ষমতা কমিয়ে আনা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ